করোনার কথা শুনে শ্বশুরবাড়ি থেকে পালালেন জামাতা

  29-03-2020 02:45AM

পিএনএস ডেস্ক: শেরপুরে ভারতফেরত এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। তিনি নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে না থেকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় তার শ্বশুরবাড়িতে আত্মগোপন করেন। এতে আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শুক্রবার বিকেলে উপজেলার কলসপাড় ইউনিয়নের একটি গ্রামে এ ঘটনা ঘটে। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বাড়িতে অভিযান চালানো হয়। কিন্তু ওই ব্যক্তি পালিয়ে যান। এ ঘটনায় তার শ্বশুরবাড়ির সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি এক মাস আগে ভারতের আজমির শরিফে যান। এক সপ্তাহ আগে ভারত থেকে তিনি গাজিরখামার নিজ বাড়িতে ফেরেন। তিনি নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টাইনে না থেকে তিনদিন আগে শ্বশুরবাড়িতে চলে আসেন। এ খবর গ্রামে ছড়িয়ে পড়ে। এতে জনমনে আতঙ্কের সৃষ্টি হয়। গ্রামবাসীর পক্ষ থেকে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমানকে জানানো হয়। তাকে আটক করতে শুক্রবার বিকেলে তার শ্বশুরবাড়িতে অভিযান চালানো হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান, ইউএনও আরিফুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমীন উপস্থিত ছিলেন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি শ্বশুরবাড়ি থেকে পালিয়ে যান। পরে ইউএনও তার শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে কথা বলে জানতে পারেন, ওই ব্যক্তি কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে থাকতে পারেন। তাই সংক্রমণ এড়াতে ওই বাড়ির লোকজনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। আগামী ১৪ দিন কাউকে বাড়ি থেকে বের হতে নিষেধ করেন। এ ছাড়া আবার ওই ব্যক্তি শ্বশুরবাড়িতে এলে উপজেলা প্রশাসনকে খবর দিতে বলেন ইউএনও।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন