ঘরে থাকুন; রুপগঞ্জ প্রশাসন ও সেনাবাহিনীর দিনব্যাপী যৌথ অভিযান

  03-04-2020 12:36AM

পিএনএস ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান যুদ্ধের সময় সাধারণ মানুষের ঘরে থাকা নিশ্চিত করে রুপগঞ্জ উপজেলাকে সহযোগিতা করতে মাঠে নেমেছে সেনাবাহিনী। মেজর সাজ্জাদুল আহসানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল টহল দেয় এবং মাইকিং করে জনগনকে বাড়িতে নিরাপদে থাকার ও অপরকে নিরাপদে রাখার পরামর্শ দেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ বিচারিক দলের সঙ্গে পুরো উপজেলা জুড়ে কাজ শুরু করেছেন তারা।

এর আগে গত বুধবার (১ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ২ এপ্রিল থেকে সাধারণ মানুষের ঘরে থাকা নিশ্চত করতে সেনাবাহিনী কঠোর অবস্থানে যাবে বলে ঘোষণা দেয়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, প্রশাসক কর্তৃক সব দোকানপাট বন্ধ ঘোষণার পর রুপগঞ্জ উপজেলার বিভিন্ন বাজার ও গ্রামের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সব মিলিয়ে পুরো এলাকায় নীরব। তবে কিছু এলাকা সরকারি নিদের্শ অমান্য করে দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা না করে শেষ বারের মত সরকারের আইন মানার নিদের্শ দেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এর আগেও টহল দিয়েছেন সেনা সদস্যরা।

এ ব্যাপারে সেনাবাহিনীল মেজর সাজ্জাদুল আহসান জানান, করোনা ভাইরাস কোভিড-১৯) প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সেনাবহিনী মাঠে কাজ করছে। কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে নজরদারি রাকতে নিয়মিত টহল অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম বলেন, মানুষকে ঘরে রাখা নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। শুধু ঔষধের দোকান ও হাসপাতাল ২৪ ঘন্টা খোলা থাকতে পারবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত খোলা থাকবে এবং বিকাল ৪ টা থেকে ৬ টা পর্যন্ত খোলা থাকবে। আর বাকি সময় এসব দোকানপাট বন্ধ থাকবে।

নিবাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম বলেন, যারা সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখে তাদেরও নিয়মিত অভিযান চালিয়ে জরিমান করা হচ্ছে। বিদেশফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে রেখে সার্বক্ষণিক নজরদারির মধ্যে রাখা হয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, রুপগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো: শাজাহান ভূইয়া, সহকারী কমিশনার (ভূমি) মো: তরিকুল ইসলাম প্রমূখ।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন