পুলিশ বলার পর ভর্তি নিল হাসপাতাল, সুস্থ হয়ে বাসায় শিশুটি

  03-04-2020 09:03PM

পিএনএস ডেস্ক : পাঁচ মাস বয়সী শিশুটি ভুগছিল শ্বাস-প্রশ্বাসের সমস্যায়। তিনটি হাসপাতালে টানা ২১ দিন চিকিৎসাধীন ছিল। প্রয়োজন হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ)। কিন্তু শেষ হাসপাতালে তা ছিল না। শ্বাস-প্রশ্বাসের সমস্যার কথা শুনে অন্য হাসপাতালগুলো ভর্তি করাতে রাজি হচ্ছিল না। পরে পুলিশের সহায়তায় একটি হাসপাতাল চিকিৎসা দেয়।

চট্টগ্রাম নগরের পাঁচলাইশ পুলিশের সহায়তা ও পার্ক ভিউ হাসপাতালের চিকিৎসায় সুস্থ হয়ে ওঠা শিশুটির নাম তাসনিম। গতকাল বৃহস্পতিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছে সে।

পাঁচলাইশ থানা সূত্র জানায়, শিশু তাসনিম প্রথমে বেসরকারি রয়েল হাসপাতালে ছয় দিন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ১২দিন চিকিৎসাধীন ছিল। এরপর চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে ছিল ৩ দিন। এখানে তার শ্বাস-প্রশ্বাসের সমস্যা প্রকট হয়। সঙ্গে দেখা দেয় হাম। কিন্তু সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) সুবিধা না থাকায় যথাযথ চিকিৎসা পাচ্ছিল না সে। কিন্তু অন্য হাসপাতালগুলো ভর্তি করাতে রাজি হচ্ছিল না। সন্তানের এই অবস্থা দেখে আতঙ্কিত ও মানসিকভাবে বিপর্যস্ত অভিভাবক থানায় ফোন করেন।

এই প্রসঙ্গে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, গত ২৭ মার্চ শিশুটির অভিভাবক ফোন করেন। এরপর কয়েকটি হাসপাতালে যোগাযোগ করা হলেও তারা ভর্তি করাতে রাজি হয়নি। পরে উপপরিদর্শক (এসআই) আবদুল মোতালেব খন্দকারকে থানার পাশের পার্ক ভিউ হাসপাতালে পাঠানো হয়। তখন হাসপাতালটি শিশুকে ভর্তি করাতে রাজি হয়। সুস্থ হয়ে গতকাল বৃহস্পতিবার হাসপাতালে ছেড়েছে তাসনিম।

শিশু ও অসহায় রোগীদের সংক্রামক ব্যাধির আশঙ্কায় চিকিৎসা ও হাসপাতালে ভর্তি নিতে অনীহা প্রকাশের মানসিকতা থেকে সবাইকে বের হয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন ওসি আবুল কাশেম ভূঁইয়া। তিনি পার্ক ভিউ হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পিএনএস/ জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন