ভালুকায় বেতন-ভাতার বিক্ষোভে শ্রমিক-পুলিশ রণক্ষেত্র, নিহত ২

  06-04-2020 04:48PM

পিএনএস ডেস্ক: ময়মনসিংহের ভালুকা উপজেলার শিল্প এলাকায় বেতন-ভাতার দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ চলাকালে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিক্ষোভ নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুড়লে শ্রমিকরা দৌড়ে জীবন বাঁচানোর সময় মহাসড়কে ট্রাকচাপায় ২ জন নিহত হন বলে স্থানীয় এলাকাবাসীর দাবি। এ ঘটনায় একাধিক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (৬ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার জমিরদীয়া স্কয়ার মাস্টার বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। বিক্ষোভকারীরা সবাই ওই এলাকার ক্রাউন এ্যাপারেল কোম্পানির শ্রমিক বলে স্থানীয়রা জানিয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে বেতন-ভাতার দাবি নিয়ে ক্রাউন এ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা বিক্ষোভ ও শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিল। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসে পরিবেশ শান্ত করতে। তখন শ্রমিক-পুলিশ সংঘর্ষ বাঁধে। এতে শুরু হয় ইটপাটকেল ছোড়াছুড়ি ও ধাওয়া পাল্টা ধাওয়া। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। এসময় জীবন বাঁচাতে শ্রমিকরা ছত্রভঙ্গ হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা ময়মনসিংহগামী একটি ট্রাক দুজনকে চাপা দিলে ঘটনাস্থলেই হারুন নামে একজন ও অজ্ঞাত আরও এক শ্রমিকসহ দুজন নিহত হন।

এ বিষয়ে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন ব্রেকিংনিউজকে জানান, দুটি ঘটনা আলাদা। সকাল থেকে স্কয়ার মাস্টার বাড়ি এলাকার ক্রাউন এ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছিল। পরে খবর পেয়ে শিল্প পুলিশের টিম ঘটনাস্থলে যান। এ সময় শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। তখন শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই ট্রাকচাপায় দুই শ্রমিক নিহত হন।

নিহতদের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে বলেও জানান ওসি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন