সরকারি ২১ বস্তা চাল পরিত্যক্ত উদ্ধার

  

পিএনএস ডেস্ক: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা থেকে ১০ টাকা কেজি দরের ২১ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৭ এপ্রিল) বিকালে উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের ফুলপুকুরিয়া বাজার গো-খামারের পাশ থেকে চালের বস্তাগুলো উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, ওই বাজার থেকে রজাগপুর গ্রামের সামাদ প্রফেসরের গরুর খামারের পশ্চিম পাশে ১৫ বস্তা ফেয়ার প্রাইজের চাল পরিত্যক্ত অবস্থায় দেখতে পেয়ে ওই ইউনিয়নের ইউপি সদস্য রিতুকে জানানো হয়। রিতু বিষয়টি ফোনে গোবিন্দগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জকে জানালে তিনি ঘটনারস্থলে পুলিশ পাঠিয়ে পরিত্যক্ত অবস্থায় চাল বস্তাগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়। এরপর বিকেলে ফুলপুকুরিয়া কেজি স্কুলের পশ্চিম পাশে ৬ বস্তা চাল দেখতে পেয়ে আবারও থানায় ফোন দিলে পুলিশ ওই ৬ বস্তা চালও জব্দ করেছে।

এ বিষয়ে গুমানীগঞ্জ ইউনিয়নের ফেয়ার প্রাইজের ডিলার মানিক মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, পুলিশের জব্দকৃত চাল তার নয় বলে তিনি জানান। উপকারভোগী সদস্য চাল নিয়ে যদি কারও কাছে বিক্রি করে এর দায়-দায়িত্ব ডিলারের নয়।

এ ঘটনায় গোবিন্দগঞ্জ খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা স্বপন কুমারের সঙ্গে কথা হলে তিনি বলেন, খবর পেয়ে ফুলপুকুরিয়া বাজারে ফেয়ারপ্রাইজের ডিলার মানিক মিয়ার গুদামে গিয়ে স্টক অনুযায়ী সব সঠিক পেয়েছেন। তবে চালগুলো কোথা থেকে এলো এ বিষয়ে তার ধারণা স্থানীয় ব্যবসায়ীরা উপকারভোগীদের কাছ থেকে চাল কিনে নিয়ে যাওয়ার সময় জনতার ভয়ে ফেলে রেখে পালিয়ে যায়।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন