দুই কিশোরীর মৃত্যু

  

পিএনএস ডেস্ক: কক্সবাজারের চকরিয়ার প্রমত্তা মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে আসমাউল হোসনা (১১) ও উম্মে হাবিবা ইসমা (১৩) নামে দুই কিশোরীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে চকরিয়ার কাকারা ইউনিয়নের দক্ষিণ লোটনি গ্রামের মাতামুহুরী নদীর পয়েন্টে গোসল করতে নেমে পানিতে ডুবে এ দু'কিশোরীর মৃত্যু হয়।

মৃত আসমাউল হুসনা স্থানীয় শামসুল আলমের মেয়ে এবং লোটনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। উম্মে হাবিবা ইসমা আবদুল মোসাফেরের মেয়ে ও হাজিয়ান দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

স্বজনদের বরাত দিয়ে লোটনি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাসউদ রেজা চৌধুরী বলেন, মঙ্গলবার বেলা ২টার দিকে আমাদের স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী আসমাউল ও তার মামাতো বোন ইসমা বাড়ির নিকটবর্তী মাতামুহুরী নদীতে গোসল করতে যায়। আসমা সাঁতার জানতো না। সে পানিতে নামামাত্রই তলিয়ে যেতে থাকলে তাকে উদ্ধার করার চেষ্টা করে ইসমা। এসময় দুইজনই পানিতে ডুবে যায়।

তিনি আরও বলেন, গোসল করে ঘরে ফিরতে দেরি হওয়ায় পরিবারের সদস্যরা তাদের খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে পাড়ার লোকজনসহ মাতামুহুরী নদীর পানিতে সন্ধান চালিয়ে বিকেল ৪টার দিকে দুই কিশোরীর নিথর দেহ উদ্ধার করে। পরে চকরিয়ার একটি প্রাইভেট হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান বলেন, গোসল করতে গিয়ে দুই কিশোরীর মৃত্যর সংবাদ শুনে বিকেল ৫টায় তাদের বাড়িতে গেয়ে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়। রাতেই তাদের দাফন করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। করোনায় স্তব্দ সময়ে এ ঘটনায় দক্ষিণ লোটনি এলাকার শোকের ছায়া নেমে এসেছে।

পিএনএস/ হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন