পীরগঞ্জে স্পিরিট পানে ৬ জনের মৃত্যু

  26-05-2020 09:07PM

পিএনএস ডেস্ক : ঈদকে ঘিরে স্পিরিট পানে রংপুরের পীরগঞ্জে ৬ ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। ঈদুল ফিতরের আগের দিন রবিবার, ঈদের দিন সোমবার এবং পরদিন আজ মঙ্গলবার এই মৃত্যুর ঘটনা ঘটে। এ ছাড়া নেশাজাতীয় দ্রব্য পানের ঘটনায় আরো কমপক্ষে ১০ জন অসুস্থ হয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার শানেরহাট ইউনিয়নে। স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি স্বীকার করলেও থানার ওসি বিষয়টি কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

এলাকাবাসী জানায়, সংঘবদ্ধ একটি দল প্রায় প্রতিদিনই শানেরহাট বাজারে মদ ও স্পিরিটসহ নেশাজাতীয় দ্রব্য পানের আসর বসায়। ঈদকে ঘিরে তাদের আসর আরো জমজমাট হয়ে ওঠে। আজ মঙ্গলবার সকালে খোলাহাটি গ্রামের তিনদিন আগের জেলফেরত আসামি আব্দুর রাজ্জাক (৪৫), বিকালে পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও মিঠাপুকুর উপজেলার বাজিতপুরের চন্দন কুমার (৩০) মারা যান। ঈদের দিন সোমবার সকালে বড় পাহাড়পুরের সেলিম মিয়া (৫০) ও রাতে রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২) এবং হরিরাম সাহাপুরের সেরাজুল মিস্ত্রি (৩৫) মারা যান। ঈদের আগের দিন রবিবার মারা যান জেলফেরত মাদক মামলার আসামি মেস্টা গ্রামের নওশা (৫৫)। পুলিশের কাছে তথ্য গোপন করে মৃতদের লাশ দাফন করে তাদের স্বজনরা।

এ ছাড়া ধল্লাকান্দি গ্রামের আব্দুল খালেক (৫০), আকবর আলী (৪৫) ও মিলন মাস্টার (৫২), কাজীরপাড়া গ্রামের খোঁড়া শাহিন (৪২) ও খোলাহাটি গ্রামের ডিস মতি (৩৬)সহ কমপক্ষে ১০ জন আশংকাজনক অবস্থায় বাড়ি ও হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে কয়েকজন দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধ হয়ে গেছে বলে স্থানীয়রা জানান।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শীরা জানায়, গত তিনদিনে ওই মৃত ব্যক্তিরা শানেরহাটে সংঘবদ্ধ ওই চক্রের নেশা জাতীয় দ্রব্য পানের আসরে স্পিরিট পান করেছিল। মৃতদের একজনের জানাযায় অংশ নিয়েছিলেন বলে নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

স্পিরিট পানে ৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জের শানেরহাট ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু। তিনি বলেন, মৃতদের একজনের জানাযায় আমি অংশগ্রহণ করেছিলাম। তবে তখন বিষয়টি জানা ছিল না। ঘটনাটি গুরুত্ব সহকারে দেখা হবে।

স্পিরিট পানে মৃত্যুর বিষয়টি জানার পর যোগাযোগ করা হলে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র আজ মঙ্গলবার রাত ৮টায় বলেন, বিষয়টি কানে এসেছে। অনুসন্ধান করা হচ্ছে। তদন্ত শেষে মৃত্যুর ঘটনা উদঘাটিত হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন