নোয়াখালীতে একদিনে করোনা আক্রান্ত ৯০, মোট আক্রান্ত ৬৬৫

  31-05-2020 04:56PM

পিএনএস ডেস্ক: নোয়াখালীতে একদিনে ৩৮ পুলিশ সদস্যসহ ৯০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৬৫ জন।

রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান।

তিনি বলেন, গত ২৮ ও ২৯ মে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ল্যাবে পাঠানো হয়। পরে শনিবার রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে ৩৮ পুলিশ সদস্যসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৪৬ জনকে মাইজদী শহিদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনাভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৫৬৫ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক একজনকে ঢাকায় চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বর্তমানে সুস্থ রয়েছেন। ৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত জেলায় ১২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরো বলেন, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিলেন। এমন খবরের ভিত্তিতে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে।

নোয়াখালীর এসপি আলমগীর হোসেন জানান, জেলার ৩৮ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় বেগমগঞ্জের চৌমুহনী ফাঁড়ি ও সদরের সোনাপুর পুলিশ ফাঁড়ি লকডাউন করা হয়েছে। নোয়াখালীতে করোনাভাইরাসের সংক্রমণের হার বেড়ে যাওয়ায় প্রশাসন জেলার বাণিজ্য কেন্দ্র চৌমুহনী বাজার রোববার থেকে ৩য় দফায় লকডাউন করেছে আগামী ৭ জুন পর্যন্ত।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন