কক্সবাজারে একদিনে ৫ রোহিঙ্গাসহ ৯০ জন করোনায় আক্রান্ত

  

পিএনএস ডেস্ক : কক্সবাজারে নতুন করে পাঁচ রোহিঙ্গাসহ ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার সন্ধ্যায় কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য জানান।

এদিন কমেক ল্যাবে ২৮৩ টি নমুনা পরীক্ষায় ৯৬ জনের করোনা পজিটিভ এসেছে। এতে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৯২ জন। অপর ৪ জনের ছিল ফলোআপ রিপোর্ট। নতুন শনাক্তের মধ্যে কক্সবাজার জেলার রয়েছে ৫ রোহিঙ্গাসহ ৯০ জন, জেলার বাইরে ২ জন।

এদিন কক্সবাজার সদর উপজেলায় সর্বোচ্চ সংখ্যক ৩৫ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এছাড়া রামুতে ২২, উখিয়ায় ৭, চকরিয়ায় ১৪, টেকনাফে ৪, পেকুয়ায় ২ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। জেলার বাইরে চট্টগ্রামের সাতকানিয়ার ১ জন এবং চাঁদগাঁওর ১ জন রয়েছে।

ডা. অনুপম বড়ুয়া জানান, গত ৬১ দিনে মোট ৭০৪৮ জন সন্দেহভাজন রোগীর করোনা টেষ্ট করা হয় কমেক ল্যাবে। তার মধ্যে ৮৭৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এতে ৩৫ রোহিঙ্গাসহ কক্সবাজার জেলার রয়েছে ৭৯৫ জন। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান এবং চট্টগ্রামের চাঁদগাঁও, সীতাকুঞ্জ, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

কক্সবাজার জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, ইতিমধ্যে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১৪২ জন। আর মৃত্যু বরণ করেছেন ১৬ জন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন