মাটি খুঁড়ে মিলল সরকারি ওষুধ

  01-07-2020 03:32AM

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে তৃতীয় দফায় এবার মাটি খুঁড়ে মিলল বিপুল সরকারি ওষুধ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে শহরের স্টোর পাড়া এলাকায় অভিযান চালিয়ে ওষুধ ব্যবসায়ী শরাফত আলীর বাড়ি থেকে এসব ওষুধ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ২৫ জুন গ্রেপ্তার টাউন ফার্মেসির মালিক ব্যবসায়ী শরাফত আলীর দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহাফুজ আলমের নেতৃত্বে পুলিশের একটি দল স্টোরপাড়া এলাকায় তার বাড়িতে অভিযান চালায়। এ সময় তার বাড়ির পিছনে টয়লেট ও উঠানের মাটি খনন করে ৭ প্রকারের সরকারি ওষুধ উদ্ধার করে পুলিশ। এসব ওষুধের আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা।

গত মঙ্গলবার শহরের ড্রাইভারপাড়া এলাকায় একটি বাসায় অভিযান চালিয়ে ২৫ প্রকারের সরকারি ওষুধ ও ১৭৫টি ডিজিটাল ওয়েট মেশিনসহ আব্দুর রাজ্জাক রেজা ও তার স্ত্রী নিলুফা ইয়াসমিনকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই দিন রাতে সদর থানার এসআই মিজানুর রহমান বাদী হয়ে আব্দুর রাজ্জাক রেজার ভাই হামিদুর রহমান দুলু (৪৫), আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোরকিপার মাহবুব আলম (৫৮), কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোরকিপার জাকারিয়া (৪০) ও লালমনিরহাট সিভিল সার্জন কার্যালয়ের স্টোরকিপার মোয়াজ্জেম হোসেনসহ (৪৫) ছয়জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে আব্দুর রাজ্জাক রেজার দেওয়ার তথ্যের ভিত্তিতে গত ২৫ জুন শহরের টাউন ফার্মেসিতে পুলিশ অভিযান চালিয়ে বিপুল সরকারি ওষুধ উদ্বার করে। এ ঘটনায় ওই ফার্মেসির মালিক ওষুধ ব্যবসায়ী শরাফত আলীকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম জানান, শরাফত আলীর দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে মাটির নিচ থেকে দুই বস্তা ওষুধ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, সরকারি ওষুধ চুরির সিন্ডিকেটের সঙ্গে যারাই জড়িত থাক না কেন কেউ রেহাই পাবে না।

এদিকে সরকারি হাসপাতালের তিন স্টোরকিপার এ ওষুধ সিন্ডিকেটে জড়িত থাকার অপরাধে মামলা হলেও এখন পর্যন্ত লালমনিরহাট স্বাস্থ্য বিভাগ থেকে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

এ ব্যপারে লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়ের সঙ্গে কথা হলে তিনি বলেন, আইনের উর্দ্ধে কেউ নন।

পুলিশ তাদের বিরুদ্ধে যথাসময়েই ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন