মানসিক ভারসাম্যহীন বাংলাদেশিকে হত্যা করল বিএসএফ

  04-07-2020 03:15PM

পিএনএস ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকূপি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এক বাংলাদেশিকে ধরে নিয়ে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এদিকে মাতাল অবস্থায় ভারত থেকে অস্ত্রসহ এক বিএসএফ সদস্য বাংলাদেশে এসে ধরা পড়লেও তাকে ফেরত পাঠানো হয়েছে।

বিএসএফের গুলিত নিহত ব্যক্তি চাঁপাইনবাবগরে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকূপি লম্বাপাড়ার আইনাল হকের ছেলে জাহাঙ্গীর আলম (৫০)।

নিহতের পরিবার এবং স্থানীয়রা জানান, শনিবার সকাল ৯টার দিকে সীমান্তের জমিতে ঘাষ কাটতে যান জাহাঙ্গীর। তিনি কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিলেন। এ সময় কাঁটাতারের কাছাকাছি গেলে তাকে ধরে নিয়ে যায় বিএসএফের সদস্যরা। পরে তাকে মারধরের পর হত্যা করে লাশ বাংলাদেশের সীমান্ত এলাকায় ফেলে রেখে যায়।

ইউপি সদস্য মোফাজ্জল হোসেন জাহাঙ্গীরের ঘাষ কাটতে যাওয়ার কথার সত্যতা নিশ্চিত করে জানান, বর্ডার থেকে তাকে ধরে নিয়ে গিয়ে হত্যা করে বিএসএফ। এখন তার লাশ বাড়িতে আছে।

এ ঘটনায় ৫৯ বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান বলেন, ‘ঘটনা আমরা শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, সে কিভাবে নিহত হয়েছে।’

এর আগে শুক্রবার মাতাল অবস্থায় অস্ত্রসহ ভারতীয় ৪৪ বিএসএফ ব্যাটালিয়নের আলিপুর ক্যাম্পের সদস্য আসাদ ভোলাহাটের চাঁনশিকারী সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে। শুক্রবার সন্ধ্যায় ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের পর তাকে বিএসএফের নিকট হস্তান্তর করা হয়।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন