ভারতের সীমান্ত দিয়ে ভেসে এলো যুবকের গুলিবিদ্ধ লাশ

  05-07-2020 10:41PM

পিএনএস ডেস্ক : লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় নিখোঁজের পাঁচদিন পর ভারতীয় সীমান্ত দিয়ে পানিতে ভেসে এলো তরিকুল ইসলাম (২৮) নামের এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ।

আজ রোববার দুপুরে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর শ্মশানপোস্ট সীমান্তের ৮৪২ নম্বর পিলার এলাকা থেকে মরদেহটি উদ্ধার করে বিজিবি ও পুলিশ। নিহত তরিকুল উপজেলার বুড়িমারী ইউনিয়নের আমবাড়ি গ্রামের আজিজুল ইসলামের ছেলে।

নিহতের পরিবার জানায়, গত বুধবার সন্ধ্যায় বাজার করার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যান তরিকুল ইসলাম। ওই দিন রাতে তিনি আর বাড়িতে ফেরেননি। পরদিন সকালে মুঠোফোনে অনেকবার চেষ্টা করা হলেও তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়। দুপুরে তার বন্ধু-বান্ধবের কাছে গিয়েও কোনো খোঁজ না পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে বিষয়টি জানান পরিবারের লোকজন।

এদিকে পাঁচদিন পর রোববার সকালে বিজিবির কাছে খবর আসে, সীমান্তে এক যুবকের মরদেহ পাওয়া গেছে। পরে পুলিশ ও বিজিবি নিখোঁজ তরিকুল ইসলামের স্বজনদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি শনাক্ত করে। শনাক্ত হওয়ার পর স্থানীয়রা বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সহায়তায় মরদেহটি শূন্যরেখা থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মোজাম্মেল হক বলেন, ‘মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন