পাবনায় আরও ১১০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

  06-07-2020 01:55AM

পিএনএস ডেস্ক : পাবনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দু'জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রোববার (৫ জুলাই) পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫৫৮ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত করোনায় আটজন এবং করোনার উপসর্গ নিয়ে ১২ জনসহ মোট ২০ জন মারা গেছেন।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল রোববার রাতে এ তথ্য নিশ্চিত করে বলেন, আক্রান্তের দিক থেকে এ পর্যন্ত জেলায় একদিনে এটাই সর্বোচ্চ সংখ্যা।

এদিকে, পাবনায় অফিস-আদালতে স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব মানা হলেও গণপরিবহন ও রাস্তাঘাটে এমনকি বাণিজ্যিক এলাকায় স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ইতোমধ্যে আক্রান্ত সবার বাড়ি লকডাউন করা হয়েছে। তারা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। তাদের পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল বলেন, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য পাবনা শহরের অদূরে পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ বেডের কোভিড চিকিৎসা হাসপাতাল বানানো হয়েছে। এছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০টি বেডসহ জেলার আট উপজেলা হাসপাতালে ১০টি বেড করে মোট ২০০ বেডের কোভিডের চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। কমিউনিটি হাসপাতালে এরই মধ্যে চিকিৎসা শুরু হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন