ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, ইমাম গ্রেপ্তার

  06-07-2020 09:49PM

পিএনএস ডেস্ক : 'ধুর! আবুল তাবোল উইকেট পড়তেছে, আমরা সরাসরি জননীর আশায় আছি'। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন পোস্ট দেয়ার অপরাধে আবদুল কাইয়ুম ফতেপুরী নামের এক ইমামকে গ্রেপ্তার করেছে মডেল থানা পুলিশ।

গতকাল রবিবার (০৫ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে পার্বত্য খাগড়াছড়ি জেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আব্দুল কাইয়ুম ফতেহপুরী উপজেলার ফতেপুর ইউনিয়নের লতিফ পাড়া এলাকার কাশেম শিকদার বাড়ির আব্দুল মালেকের পুত্র।

থানা সূত্রে জানা গেছে, গত মাসে সদ্য প্রয়াত আওয়ামী লীগের দুই নেতা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এমপির মৃত্যু নিয়ে উপহাস করে আবদুল কাইয়ুম ফতেপুরী তার নিজ আইডি থেকে আপত্তিকর স্ট্যাটাস দেন। সেখানে আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও সরাসরি জননীর আশায় আছে বলে মন্তব্য করেন। এটি সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে হাটহাজারী উপজেলার ছাত্রলীগের নেতা-কর্মীদের নজরে পড়লে তার বিরুদ্ধে উপজেলা ছাত্রলীগের সদস্য মোনায়েম আহমেদ সুহান, কলেজ ছাত্রলীগ নেতা সাইফুর রহমান মুন্না, উপজেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুন জয়, উপজেলা ছাত্রলীগ নেতা কে আই জিহান ও কলেজ ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান হায়াতসহ ৫ জন ছাত্রলীগ নেতা-কর্মী অভিযোগ দায়ের করেন।

এর পরে অভিযোগ দায়ের করেন হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেল। তবে গত ১৯ জুন উপজেলা ছাত্রলীগের সভাপতির অভিযোগ আমলে নিয়ে মামলা হিসেবে লিপিবদ্ধ করা হয়।

ছাত্রলীগের মামলা দায়ের করার বিষয়টি জানান পরে আবদুল কাইয়ুম ফতেপুরী আত্মগোপনে চলে যান। তাকে আটকের জন্য পুলিশ তার নিজ বাড়িসহ কর্মস্থল সন্দীপ জেলাতেসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। তবে আটকের সম্ভবপর হয়নি।

এ বিষয়ে মুঠোফোনে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম জানান, আটককৃত আব্দুল কাইয়ুম সন্দীপ জেলায় একটি মসজিদে ইমামতি করতেন। ফেসবুকে পোস্ট দেওয়ার পর কর্মস্থল থেকে আত্মগোপন করেন তিনি। মামলার বিষয়টি জানতে পেরে নিরাপদ স্থান হিসেবে পার্বত্য এলাকার খাগড়াছড়িতে আশ্রয় নেন। সেখানে তিনি ধর্মীয় লেবাস পরিবর্তন করে শার্ট-প্যান্ট পরে ইলেট্রিশিয়ানের কাজ নেন। সেখান থেকে আটক করে সোমবার দুপুর ১২টার দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয় বলে ওসি জানান।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন