নোয়াখালীতে ৩০ মেট্রিক টন সরকারি গম জব্দ, গোডাউন সিলগালা

  13-07-2020 03:05AM

পিএনএস, নোয়াখালী প্রতিনিধি : কালোবাজারে বিক্রির সময় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে একটি গোডাউন থেকে ৩০ মেট্রিক টন সরকারি গম জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় গোডাউনটি সিলগালা করা হয়। একই সঙ্গে ওই প্রতিষ্ঠান পরিচালকের ছেলে মো. মাসুম (৩২) নামে এক ব্যবসায়ী সমিতির নেতাকে আটক করা হয়েছে।

রোববার (১২ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার চৌমুহনী বাজারের ব্যবসায়ী আবদুল মালেকের গোডাউনে অভিযান চালিয়ে গমগুলো জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরোয়ার কামালের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে বেগমগঞ্জ থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অবৈধভাবে লক্ষ্মীপুর থেকে ক্রয়কৃত খাদ্য অধিদফতরের সিলমোহরযুক্ত ৩০ মেট্রিক টন গমের বস্তা (যার আনুমানিক বাজার মূল্য পাঁচ লাখ ৪০ হাজার টাকা) নোয়াখালীতে আনা হয়।

চৌমুহনীর দক্ষিণ বাজারে এসব গম কালোবাজারে বিক্রির জন্য আনলোড করার সময় জব্দ করা হয়। পরে গম ক্রয়ের যথাযথ কাগজপত্র না থাকায় ভ্রাম্যমাণ আদালতে জব্দকৃত গমসহ ওই ব্যবসায়ীর গোডাউন সিলগালা করে প্রতিষ্ঠান মালিকের ছেলে ব্যবসায়ী মো. মাসুমকে আটক করা হয়। আটকের পর অভিযুক্ত ব্যবসায়ীকে থানায় হস্তান্তর করা হয়েছে এবং সরকারি গমসহ ওই গোডাউন সিলগালা করে পুলিশের জিম্মায় রাখা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন