যশোর-৬ আসনের উপ-নির্বাচন আজ

  14-07-2020 02:46AM

পিএনএস, যশোর প্রতিনিধি : যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপনির্বাচন মঙ্গলবার। উপনির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হবে। উপনির্বাচনে বিএনপি নির্বাচন বর্জন করেছে বলে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন আজাদ জানান।

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার (নৌকা) এবং জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের কার্যালয় থেকে এ আসনে ২৯ মার্চ উপনির্বাচনের দিন ধার্য করে ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করা হয়। করোনাভাইরাসের কারণে ২১ মার্চ এ আসনটির নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। ৪ জুলাই নির্বাচন কমিশন থেকে ফের ১৪ জুলাই নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিলে করোনাভাইরাসের কারণে ভোট বর্জনের ঘোষণা দেয় বিএনপি।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার মো. বজলুর রশীদ জানান, কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে যশোর-৬ কেশবপুর সংসদীয় আসন গঠিত। এ আসনে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ১২২ ও নারী ভোটার ১ লাখ ৮৯৬ জন। ৭৯টি ভোট কেন্দ্রের ৩৭৪ টি ভোট কক্ষের দায়িত্ব পালন করবেন ৭৯ জন প্রিজাইডিং অফিসার, ৩৭৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৪৮ জন পোলিং অফিসার।

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার নির্বাচনে বিজয়ী হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান জানান, অবাধ সুষ্ঠু নির্বাচন হলে তিনিই হবেন বিজয়ী।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান পপি জানান, ঘূর্ণিঝড় আম্পানে ৮টি ভোট কেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়। কেন্দ্রগুলো মেরামত করা হয়েছে। ভোট কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ রক্ষায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করবেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন