নীলফামারীর রাস্তাঘাট-বাড়িঘরে পানি

  30-07-2020 05:00PM

পিএনএস ডেস্ক : টানা ভারী বর্ষণে নীলফামারী শহরের বিভিন্ন পাড়া মহল্লায় থৈ থৈ করছে পানি। এসব এলাকার অভ্যন্তরীণ সড়কে হাঁটু পরিমাণ পানি জমেছে। অনেকেরই বাসা-বাড়ির আঙ্গিনা ও ঘরে উঠেছে হাঁটু পানি। এতে হাজারো পরিবারের স্বাভাবিক জীবনযাত্রা হচ্ছে ব্যাহত। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে শহরের বিভিন্ন এলাকায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে বেড়েছে মানুষের দুর্ভোগ।

গত বুধবার রাত ১০টার পর থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত মাত্র ১০ ঘন্টায় নীলফামারীতে ১৮৫ মিলিমিটার রেকর্ড করা হয়েছে, যা গত ১ যুগে সর্বোচ্চ বৃষ্টিপাত। এ ছাড়াও চলতি জুলাই মাসে নীলফামারীতে ৮৭৫মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

টানা ভারী বর্ষণে নীলফামারী পৌর এলাকার কলেজপাড়া, শাহীপাড়া, মুন্সিপাড়া, সওদাগর পাড়া, ঢাকাইয়া পাড়া, বেলালের মোড়, মিলন পল্লীসহ বিভিন্ন এলাকার হাজারো পরিবার জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েছে।

নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, মাত্র ১০ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ১৮৫ মিলিমিটার। এ কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তবে শহর ঘেঁষা বামনডাঙ্গা নদী খননের ফলে শহরের পানি নেমে যাবে বলে আশা করা হচ্ছে।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন