ইয়াবাসহ এক রোহিঙ্গা আটক

  


পিএনএস ডেস্ক: কক্সবাজারের টেকনাফে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ এক রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী নাফ নদীর লেদা খাল এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক রোহিঙ্গা হ্নীলা ইউনিয়নের আলীখালী তুলা বাগানের রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা। তার বাবার নাম মো. নুর হোসেন। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারেন, নাফ নদীর লেদা খাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে। এর পরিপ্রেক্ষিতে বিজিবির সদস্যরা ওই এলাকা টহল দেন। কিছুক্ষণ পর বিজিবির টহলদল একজন ব্যক্তিকে দুটি ব্যাগসহ নদীতে সাঁতার কেটে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে দেখে।

এ সময় মাদককারবারী ওই রোহিঙ্গা টহলদলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাকে ধাওয়া করে আটক করা হয়। তার হাতে থাকা দুটি ব্যাগ তল্লাশি করে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও একটি মুঠোফোন জব্দ করা হয়। উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ৪ কোটি ২০ লাখ টাকা। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।জব্দকৃত মাদক ও মুঠোফোনসহ আটক রোহিঙ্গাকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন