শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

  

পিএনএস ডেস্ক : শিমুলিয়া-কাঁঠালবাড়িতে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আট দিন বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরুর দুই দিন যেতেই রবিবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ করা হয়।

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ও মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি নৌপথে লৌহজং চ্যানেলটি ভরাট হয়ে চলাচলে বিঘ্ন ঘটায় এ সিদ্ধান্ত নিয়েছে ঘাট কর্তৃপক্ষ। এ সময় ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল। নাব্যতা–সংকটের কারণে ৩ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ছিল। টানা আট দিন বন্ধ থাকায় গত শুক্রবার বিকেল থেকে ফেরি চলাচল শুরু হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শাফায়াত আহম্মেদ রাত সাড়ে নয়টার দিকে জানান, পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত। স্রোতের সঙ্গে পলি ভেসে আসছে। সেই সঙ্গে পদ্মার চর ভেঙে পড়ছে। এতে নাব্যতা–সংকট তৈরি হয়ে চ্যানেলটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাই রবিবার রাত থেকে আবারও অনির্দিষ্টকালের জন্য এই নৌপথে ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

এ পথের যাত্রী ও চালকদের বিকল্প পথ ব্যবহারের পরামর্শ দিয়েছেন তিনি।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন জানান, আট দিন বন্ধ থাকার পর গত দুই দিন দিনের বেলায় সীমিত আকারে ছোট ফেরিগুলো চলছিল। চ্যানেল বিপর্যয়ের কারণে ঘাট আবারও বন্ধ হলো। এটি ঘাটে মাইকিং করে জানানো হচ্ছে।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন