এনআইডি জালিয়াতি চক্রের তিন সদস্য আটক

  15-09-2020 01:23AM

পিএনএস ডেস্ক : গাজীপুরের কালীগঞ্জ থেকে জাল জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তৈরি চক্রের তিন সদস্যকে আটক করেছে গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেপ্তারের পর সোমবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার চক্রের সদস্যরা হলো- নেত্রকোনা সদরের নওদার গ্রামের আঃ সাত্তারের ছেলে মোখলেস মিয়া (১৯), একই জেলার সরিষাবাড়ি থানার আদাচাকি গ্রামের রেজাউল হকের ছেলে শুভ মিয়া (১৯) এবং গাজীপুর সদরের গনি মুন্সিরটেক এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে মনির হোসেন (৪৮)।

রোববার সন্ধ্যায় কালীগঞ্জের বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ানের মোড় এলাকায় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গাজীপুর জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব দাশ জানান, তারা কালীগঞ্জের বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ান মোড় হেলেনা কমপ্লেক্সের পাশের এলাকায় বাড়িতে ভাড়া থেকে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবারাহ করতো।

ওসি জানান, রোববার সন্ধ্যায় বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ান মোড় হেলেনা কমপ্লেক্সসংলগ্ন এলাকার একটি বাড়িতে অভিযান পরিচালনা করে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি চক্রের ওই ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জাল জাতীয় পরিচয়পত্র তৈরির কাজে ব্যবহৃত ৩ টি হার্ডডিস্ক, ১ টি স্কেনার মেশিন এবং ২টি জাল জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের তিনজনের বিরুদ্ধে কালীগঞ্জে থানায় মামলা দায়ের হয়েছে। সোমবার আদালতের মাধ্যমে তাদের করাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন