উপজেলা উপ-নির্বাচন : পাইকগাছায় লড়াই নৌকা ও ধানের শীষের

  22-09-2020 06:21PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছা উপজেলার উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি দু’দলের ২জন নৌকা ও ধানের শীষ নিয়ে অংশ নিচ্ছেন। আওয়ামী লীগের ৪ ও বিএনপি থেকে একজন মনোনয়ন পত্র উত্তোলন করলেও জমা দিচ্ছেন উপজেলা আ.লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ও বিএনপি উপজেলা আহবায়ক ডাঃ আঃ মজিদ। দুজনই বুধবার মনোনয়ন পত্র জমা দিবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। সাবেক উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলীর মৃত্যুতে পদটি শুণ্য হয়। তফসিল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী আগামী ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচন নির্ধারণ করতে ইতো পূর্বে নির্বাচন কমিশন সচিবলায় হতে উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০১৯ উপলক্ষে জারিকৃত সকল আদেশ, নির্দেশনা, পরিপত্র এবং আইন ও বিধি অনুসরণ করে ওই শূণ্য পদের নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেছেন। এদিকে, নির্বাচন কমিশন সচিবের বিজ্ঞপ্তির অনুযায়ি ২৩ সেপ্টেম্বর বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২৬ সেপ্টেম্বর শনিবার রিটার্ণিং কর্মকর্তা কর্তৃক মনোয়নপত্র বাছাই, ৩ অক্টোবর শনিবার প্রার্থী প্রত্যাহারর শেষ তারিখ এবং ২০ অক্টোবর নির্বাচনের তারিখ নির্ধারণ করেছেন।

উল্লেখ্য, গত ১৭ জুলাই ২০২০ তারিখে উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী'র করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃত্যু হলে উপজেলা চেয়ারম্যানের পদটি শূণ্য হয়। গাজী মোহাম্মদ আলী গত ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো উপজেলা চেয়ারম্যান হিসাবে বিজয়ী হন। উপজেলা নির্বাচন কর্মকর্তা কামাল আহম্মেদ জানান, ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত অত্র উপজেলায় বর্তমান মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ৪৩৯ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ১০ হাজার ৩৭৯ ও মহিলা ১ লাখ ৯ হাজার ৬০ জন। তবে ভোটারের এ সংখ্যা চুড়ান্ত নয়। পরবর্তীতে কমবেশি হতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমরা নির্বাচন কমিশনের সকল নির্দেশনা মেনে চলার জন্য প্রস্তুত আছি। ঘোষিত তফসিল অনুযায়ী যথাসময়ে নির্বাচন করার ব্যাপারে নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে। সাধারণ মানুষ বলছে, দু’জন প্রার্থী খুবই ভদ্র, ও সামাজিক লোক। ভোট অবাধ, সুষ্টু ও নিরপেক্ষ হলে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হবে সবখানে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন