গাইবান্ধায় দুর্যোগকালিন সমস্যা চিহ্নিতকরণ কল্পের আলোচনা সভা

  23-09-2020 04:45PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা পৌর এলাকার ডেভিডকোম্পানী এলাকার দুর্যোগকালিন সমস্যা সমূহ চিহ্নিককরণ এবং সমাধান কল্পে উত্তরপাড়া ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী সংগঠন উদয়ন স্বাবলম্বী সংস্থার উদ্যোগে এবং জেনডার ও পিডিএপি’র সহযোগিতায় দুর্যোগের ঝুকি-হ্রাস করণীয় শীর্ষক প্রকল্পের আওতায় এই আলোচনা সভার আয়োজন করা হয়। উল্লেখ্য, গাইবান্ধা জেলা শহরের ডেভিডকোম্পানীপাড়া, মুন্সিপাড়া ও সাঘাটা উপজেলার সাতালিয়া এলাকায় সমস্যা সংকট নিরসনে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ স¤পাদক সাংবাদিক আবু জাফর সাবুর সভাপতিত্বে সভায় পৌর কাউন্সিলর কামাল আহমেদ, মহিলা পৌর কাউন্সিলর লাকি সুলতানা, উদয়ন স্বাবলম্বী নির্বাহী পরিচালক শাহাদাত হোসেন মন্ডল, সাংবাদিক উত্তম সরকার, সাংবাদিক ফারহান, শেখ উত্তরপাড়া ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদা বেগম, উদয়নের উদয়ন ম্যানেজার মোঃ শামসুল আলম লিটনসহ উপস্থিত এলাকার নারী-পুরুষরা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন প্রমুখ।

আলোচনাকালে জলাবদ্ধতার হাত থেকে রক্ষাকল্পে এই এলাকার বসতবাড়িতে মাটি কেটে ভিটে উঁচুকরণ, পানি নিস্কাসনে ড্রেইনেজ ব্যবস্থার উন্নয়ন, শহর রক্ষা বাঁধ সংস্কার, স্বাস্থ্যসম্মত টিউবয়েল ও টয়লেট নির্মাণ উঁচুকরণসহ নানা সমস্যাগুলো তুলে ধরে তা নিরসন করার দাবি জানানো হয়।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন