মনোনয়নপত্র জমা দিতে গিয়ে চেয়ারম্যান প্রার্থী নিখোঁজ

  24-09-2020 08:34PM

পিএনএস ডেস্ক : বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান প্রার্থী মাসুদ রানা নিখোঁজ হয়েছেন। উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে গতকাল বুধবার মাসুদ রহস্যজনকভাবে নিখোঁজ হন বলে দাবি করেছে তার পরিবারের সদস্যরা। তিনি উপজেলার কালেরপাড়া ইউনিয়নের রামনগর গ্রামের বাসিন্দা এবং বগুড়া জেলা ছাত্রদলের সহসভাপতি।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে মাসুদ রানার নিখোঁজ হওয়ার বিষয়টি তার বাবা ইয়াকুব আলী নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মাসুদ রানা বুধবার সকালের দিকে ধুনট শহরে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। কিন্তু রাতে বাড়িতে ফিরে না আসায় তার সন্ধান করতে থাকি। বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। তাকে খুঁজে না পেলে থানায় লিখিত অভিযোগ করা হবে।’

জানা গেছে, ২০১৬ সালের ২৩ এপ্রিল নির্বাচনে উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাইফুল ইসলাম ফটিক নির্বাচিত হন। বার্ধক্যজনিত কারণে ১৫ ফেব্রুয়ারি তিনি মৃত্যুবরণ করেন। এ কারণে ১৬ ফেব্রুয়ারি কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়। আগামী ২০ অক্টোবর ওই ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

খোঁজ নিয়ে জানা যায়, এই নির্বাচনে মাসুদ রানা বিএনপির চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ২৩ সেপ্টেম্বর উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। বুধবার দুপুরের দিকে মনোনয়নপত্র দাখিল করতে উপজেলা পরিষদ চত্বরেও আসেন। সেখানে অনেকেই তাকে মনোনয়নপত্র হাতে নিয়ে ঘোরাফেরা করতে দেখেছেন। কিন্তু তিনি মনোনয়নপত্র দাখিল করেননি।

ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোকাদ্দেছ আলী বলেন, ‘চেয়ারম্যান পদে সাতজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে পাঁচজন শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন। অবশিষ্ট দুজনের মধ্যে মাসুদ রানা বিএনপির প্রার্থী পরিচয় দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু তিনি কেনো মনোনয়নপত্র দাখিল করেননি।’

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন