অল্পের জন্য প্রাণে বাঁচলেন ৩০০ লঞ্চযাত্রী

  

পিএনএস ডেস্ক: পদ্মা নদীতে যাত্রীবাহী একটি লঞ্চের ৩০০ যাত্রীকে উদ্ধার করেছেন কোস্ট গার্ডের সদস্যরা। লঞ্চটি ধারণক্ষমতার বেশি যাত্রী নিয়ে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে শরীয়তপুরের মাঝিরকান্দি যাচ্ছিল। পথে পদ্মাসেতুর পিলারের কাছে ডুবতে বসে লঞ্চটি।

তাৎক্ষণিক কোস্টগার্ড সদস্যরা ঘটনাস্থল থেকে এম ভি মালেক দরবেশ-১ নামে ওই লঞ্চের যাত্রীদের উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। শুক্রবার (১৬ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা হায়াত ইবনে সিদ্দিক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সকালে মাঝিরকান্দি ঘাটে যাওয়ার পথে জাজিরা পয়েন্টে পদ্মাসেতুর নীচে ডুবতে বসে লঞ্চটি। খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে হাজির হন পদ্মা সেতু কম্পোজিট স্টেশন মাওয়ার কোস্ট গার্ড সদস্যরা। তারা লঞ্চের ৩০০ যাত্রীকেই নিরাপদে উদ্ধার করেন। পানি কম থাকায় ও বেশি যাত্রী বহন করায় এ ঘটনা ঘটেছে। উদ্ধারকৃতদের পরবর্তীতে অন্য লঞ্চে করে নিরাপদে গন্তব্যস্থলে পাঠানোর ব্যবস্থা করা হয় বলেও জানান তিনি।

শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিএর সহকারী পরিচালক মো. শাহদাত হোসেন জানান, লঞ্চটি পদ্মার চরে আটকে গিয়েছিল। কয়েকদিন ধরে নদীর ওই জায়গায় ডুবোচরে লঞ্চ আটকে যাওয়ার ঘটনা ঘটছে।

এছাড়া ওই লঞ্চটির ধারণক্ষমতা ছিল ১৫০ জনের আর যাত্রী নেওয়া হয়েছিল ১৬৫ জন বলে দাবি করেন তিনি

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন