ব‌রিশা‌লে পুলিশ-ম্যাজিস্ট্রেটের ওপর জেলেদের হামলা, আহত ২

  

পিএনএস ডেস্ক : ব‌রিশা‌লে ইলিশ রক্ষা অভিযা‌নে হামলা চা‌লি‌য়ে‌ছে জে‌লেরা। এতে ২ পু‌লিশ সদস্যসহ তিনজন আহত হয়েছেন। আহতদের প্রাথ‌মিক চি‌কিৎসা দেয়া হয়েছে।

মঙ্গলবার রাতে সা‌ড়ে ১১টার দি‌কে সদর উপ‌জেলার চন্দ্র‌মোহন ইউ‌নিয়‌নের তেঁতু‌লিয়া নদী সংলগ্ন খা‌লে এ ঘটনা ঘ‌টে।

‌বিষয়টি নি‌শ্চিত ক‌রে ব‌রিশাল সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মু‌নিবুর রহমান জানান, নি‌ষেধাজ্ঞার সময় ইলিশ শিকা‌রের গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে চন্দ্র‌মোহন ইউ‌নিয়‌নের নদী‌সংলগ্ন খা‌লে অতিরিক্ত পু‌লিশ ক‌মিশনার জাকা‌রিয়া জিকু, সহকা‌রি ক‌মিশনার (ভূ‌মি) মো. মে‌হেদী হাসান, উপ‌জেলা সি‌নিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ বন্দর থানার ১০ পু‌লিশ সদস্য নি‌য়ে অভিযান চালা‌নো হয়। এসময় কিছু সু‌তি ও কা‌রেন্ট জাল উদ্ধার করা হয়। হঠাৎ খা‌লের দুই পা‌শ থে‌কে অত‌র্কিতভা‌বে অভিযান পরিচালনাকারী দলের ওপর ইট পাট‌কেল নি‌ক্ষেপ করা হয়। এ‌‌তে দুই পু‌লিশ কন‌স্টেবল ও স্প্রীড বো‌টের ড্রাইভার আহত হয়।

‌তি‌নি ব‌লেন, ওই ইউ‌নিয়‌নের ৩নং ওয়া‌র্ডের জে‌লেরা এই হামলা চা‌লি‌য়ে‌ছে বলে আমরা তথ্য পেয়েছি। এ ঘটনায় মামলা দা‌য়ে‌রের প্রস্তুতি চল‌ছে।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা আরেও জানান, এত অভিযান চা‌লিয়েও ইলিশ শিকার বন্ধ করা যা‌চ্ছে না। প্র‌তিদিন শত শত মণ ইলিশ শিকার করা হ‌চ্ছে এই প্রজনন মৌসু‌মেও। তবে আমা‌দের সাধ্য অনুযায়ী আমরা কাজ কর‌ছি।

‌বিএম‌পি'র অতিরিক্ত পু‌লিশ ক‌মিশনার জাকা‌রিয়া জিকু জানান, এ ব্যাপা‌রে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হ‌চ্ছে।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর থে‌কে ৪ ন‌ভেম্বর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুম চলছে। এ সময় ইলিশ শিকা‌রে নি‌ষেধাজ্ঞা জা‌রি ক‌রে‌ছে সরকার।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন