প্রতিমার ওপর জীবন্ত সাপ!

  

পিএনএস ডেস্ক:সনাতন ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আর এই পূজা উপলক্ষে প্রতিটি মন্দিরে তৈরি করা হয় দেব-দেবতার প্রতিমা। এবার মন্দিরে থাকা সেই প্রতিমাকে কেন্দ্র করেই কুমিল্লার মুরাদনগর সৃষ্টি হয়েছে চাঞ্চল্য।

উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন শ্রীকাইল গ্রামের বরদেশ্বরী কালি মন্দিরে প্রতিমার ওপরে ৫ দিন ধরে বসে আছে একটি বিরল প্রজাতির জীবন্ত সাপ।

সরেজমিনে দেখা যায়, প্রায় ১৪ ইঞ্চি লম্বা খুবই চিকন ও কালো রঙের একটি জীবন্ত সাপ প্রতিমার ওপর উঠে বসে আছে। প্রতিদিন আশ-পাশের বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছে। অনেকে আবার সেটি মোবাইলে ভিডিও করে নিচ্ছেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বিশ্বজিৎ সরকার বলেন, বদেশ্বরী সার্বজনীন কালীমন্দির প্রায় ৫০০ বছরের পুরনো। এখানে প্রতি বছর পূজা অর্চনা করা হয়। এক সময় সাপের জন্য মনসা পূজা করা হতো। এই সাপটি হয়তো ‘মা মনসার’ ছায়া রূপে এখানে থাকতে পারে।

স্থানীয় আইনজীবী অ্যাডভোকেট হারাধন বিশ্বাস বলেন, একটি সাপ কোন অবস্থায় টানা ৫ দিন অবস্থান করতে পারে না। মানুষের ভিড়ে এটা অসম্ভব। এই সাপটি বিশেষ কিছুর ইঙ্গিত করে।

পূজার পুরোহিত বিশ্বজিৎ চক্রবর্তী জিসু বলেন, সাপটি ১৯ অক্টোবর থেকে প্রতিমার ওপর বসে আছে। তবে কিছুক্ষণ পরপর বিভিন্ন প্রতিমার উপর ঘুরাঘুরি করে। এই সাপটিকে তারা শ্রদ্ধার দৃষ্টিতে দেখছেন বলে জানান।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা প্রাণি সম্পদ অফিসারের ফোন নাম্বারে যোগাযোগ করে কোন প্রকার মন্তব্য পাওয়া যায়নি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন