তানোরে ‘ইউএনও-এসিল্যান্ড’ অফিস সহকারীদের কর্মবিরতি

  

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোরে ‘বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) উপজেলা শাখার আহ্বানে আজ বুধবার চতুর্থ দিনের মতো পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকাল ১১টার দিকে উপজেলা ভূমি অফিস থেকে শান্তিপূর্ণ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ চত্বর প্রদিক্ষণের পর শেষ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত কর্মচারীদের পদ পদবি পরিবর্তনসহ বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে দুই কার্যালয়ের কর্মচারীরা বুধবার সকাল ৯টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত কর্মবিরতি পালন করে।

তানোর সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) দপ্তরের সার্টিফিকেট সহকারী কাম নাজির সাহিনুর রহমান বলেন, বিভাগীয় কমিশনার, জেলা ও উপজেলা মাঠ প্রশাসনে কর্মরত চাকরিজীবীদের পদ-পদবী ও গ্রেড পরিবর্তন অথবা সচিবালয়ের ন্যায় নিয়োগবিধি প্রণয়নের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নের জন্য আমাদের এ কর্মবিরতি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচী চালু থাকবে বলে জানান তিনি।

তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দপ্তরের স্টেনো গ্রাফার শাহীনুর ইসলাম বলেন, আমাদের এই যৌক্তিক দাবি পূরণ না করা হলে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী আগামী ৫ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশ করা হবে। আমরা চাই না আমাদের কর্ম ফেলে রেখে বাইরে আন্দোলন করি। তাই আমাদের দাবি মেনে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট উদাত্ত্য আহ্বান জানাই।

উল্লেখ্য, এ বছরের শুরু থেকেই তারা দাবি বাস্তবায়নের জন্যে প্রথমে এক ঘণ্টা, অর্ধ-দিবস এবং পূর্ণ দিবস কর্ম বিরতি পালন করে আসছেন। তাছাড়াও আগামী ২২ থেকে ২৬ নভেম্বর ও ২৯ থেকে ৩০ নভেম্বর অফিস চত্ত্বরে ব্যানার, পোস্টারসহ অবস্থান কর্মসূচি পালিত হবে বলে জানান।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন