শেরপুরে ট্রাকসহ দুই ডাকাত গ্রেফতার

  

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে গরুবোঝাই ট্রাকে (পিকআপ) ডাকাতির ঘটনার তিনমাসের মাথায় ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাত দলের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

এসময় ওই ট্রাকটি উদ্ধার করা আটক করা গেলেও খোয়া যাওয়া গরুগুলো উদ্ধার করা সম্ভব হয়নি। তবে একটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। বগুড়া জেলার পুলিশ সুপার মো. আলী আশরাফ ভূঞ্রার নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমানের সার্বিক সহযোগিতায় গত বুধবার (১৮নভেম্বর) সন্ধ্যার দিকে সোনাতলা উপজেলার বালুয়াহাট বাজারস্থ একটি ফিলিং স্টেশন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ অংশ নেন। গ্রেফতারকৃতরা হলেন- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কোন্দারপাড়া গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে মো. রাজু আহম্মেদ (২২) ও একই জেলা এবং উপজেলার চাঁদপুর সিংগা গ্রামের মৃত ফুল মাসুদের ছেলে মো. গোলজার রহমান (৫০)। শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করে জানান, বিগত ১৮আগস্ট কুড়িগ্রাম জেলার যাত্রাপুর হাট থেকে পাঁচ লাখ বিশহাজার টাকায় ছোট-বড় মিলে ১১টি গরু ক্রয় করেন নারায়গঞ্জের সোনারগাঁও উপজেলার গোয়ালদী গ্রামের গরু ব্যবসায়ী নাঈম হোসেন, শাহজাহান আলী ও জামাল উদ্দীন। এরপর একটি ট্রাকে (ঢাকা-মেট্রো-ন-১৩-৪৯৮১) তুলে নিজ এলাকার উদ্দেশ্যে রওয়ানা হন। পথিমধ্যে ওইরাত অনুমান তিনটার দিকে শেরপুর উপজেলার দশমাইল এলাকায় পৌঁছলে অপর একটি ট্রাক দিয়ে ব্যরিকেড দেয় সংঘবদ্ধ একটি ডাকাতদল। একপর্যায়ে অস্ত্রের মুখে জিম্মি করে গরু ব্যবসায়ী ও ট্রাকের চালক- হেলপারকে জোরপূর্বক নামিয়ে তাদের বহনকারী ট্রাকে তুলে নেয়। একইসঙ্গে গরুবোঝাই ট্রাকটি লুটে নেয় ডাকাতরা। পরবর্তীতে বগুড়া সদর থানার সাবগ্রামসহ বিভিন্ন এলাকায় সড়কের পাশে হাত-পা বেধে অপহৃত গরু ব্যবসায়ী ও ট্রাক-চালক হেলপারকে ফেলে দেয়া দিয়ে যান তারা।

উক্ত ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে গত ৩০নভেম্বর থানায় একটি মামলা করেন। এরপর তথ্যপ্রযুক্তি ও গোপন অনুসন্ধানের মাধ্যমে ডাকাতদের সনাক্ত করাসহ তাদের ধরতে অভিযানে নামে পুলিশ। এমনকি তাদের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতারের পাশাপাশি ছিনিয়ে নেয়া ট্রাক ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয় বলে জানান। এছাড়া গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য দশদিনের রিমা- চেয়ে বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন