পুলিশ-সাংবাদিক পরিচয়ে অপহরণ করেন তারা

  

পিএনএস ডেস্ক : গাজীপুরের কোনাবাড়ি এলাকায় পুলিশ ও সাংবাদিক পরিচয়ে এক ভ্যানচালককে অপহরণের অভিযোগে কথিত সাংবাদিক, পুলিশের সোর্সসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সকালে অভিযুক্তদের গাজীপুর সিটি করপোরেশনের আমবাগ উত্তরপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, গাজীপুর সিটি করপোরেশনের আমবাগ উত্তরপাড়া এলাকার আলাল মিয়ার ছেলে রুবেল মিয়া, একই এলাকার মতিউর রহমানের ছেলে রবিউল ইসলাম রুবেল এবং ঢাকার উত্তরখান ময়নারটেক এলাকার আরিফ মিয়ার ছেলে আবিদ রাসেল। আইপি টিভি মুক্তমনের কথিত সাংবাদিক আবিদ রাসেল এবং রবিউল পুলিশের সোর্স হিসেবে কাজ করেন বলে জানা গেছে।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (ডিবি উত্তর ও মিডিয়া) জাকির হাসান জানান, গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভ্যানচালক আব্দুল সালামকে কৌশলে আমবাগ উত্তরপাড়া এলাকা থেকে অপহরণ করা হয়। এরপর ভয়ভীতি দেখিয়ে মোবাইল ফোনে ভুক্তভোগীর আত্মীয়-স্বজনের কাছে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। পরে স্বজনরা দুই দফায় ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে অপরণকারীদের পাঠায়।



তিনি জানান, ভুক্তভোগীর স্বজনদের কাছ থেকে সংবাদ পেয়ে কোনাবাড়ি থানা পুলিশ অভিযান চালিয়ে আজ সকালে ভুক্তভোগীকে উদ্ধার করে। এ সময় ওই তিন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। অপহরণকারীদের কাছ থেকে একটি হাতুরি, একটি প্লায়ার্স, ছয়টি মোবাইল ফোন, একটি ক্যানন ক্যামেরা ও একটি বাঁশের লাঠি জব্দ করা হয়।

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, তারা বিভিন্ন এলাকা থেকে কৌশলে পরস্পরের যোগসাজশে পুলিশের নাম ভাঙিয়ে ও সাংবাদিক পরিচয় দিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে। গ্রেপ্তারকৃতদের মধ্যে রুবেলের বিরুদ্ধে কোনবাড়ি থানায় মাদকের মামলা রয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন