জেএমবি'র সক্রিয় দুই সদস্য আটক

  


পিএনএস ডেস্ক : নারায়ণগঞ্জ ও কুমিল্লা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। সময় তাদের কাছ থেকে ২টি স্মার্টফোন ও জিহাদি নথিপত্র জব্দ করা হয়।

রোববার রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১১ এ তথ্য জানায়।

র‌্যাব জানায়, ২১ নভেম্বর বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর উপজেলার ভান্ডারপুল এলাকা থেকে তাওহীদুল ইসলাম ওরফে জিহাদী তামান্না (২৪) ও কুমিল্লা গোয়ালমারি এলাকা থেকে আরাফাত হোসাইন সজলকে (২০) আটক করা হয়।

তাওহীদুল ইসলাম সাতক্ষীরা নীলকণ্ঠপুর এলাকার এবং আরাফত হোসাইন সজল কুমিল্লা গাংকান্দা এলাকার বাসিন্দা।

র‌্যাব-১১এর সিনিয়র সহকারী পরিচালক মো. সুমিনুর রহমান জানান, তারা জেএমবির সক্রিয় সদস্য। তারা অনলাইনে দেশের বিভিন্ন অঞ্চলের জেএমবি সদস্যদের সাথে যোগাযোগের মাধ্যমে তহবিল সংগ্রহ, নতুন কর্ম পরিকল্পনা নির্ধারণ, আঞ্চলিক কর্মকাণ্ড পরিচালনা, জেল হাজতে আটক থাকা জেএমবি সদস্যদের মুক্ত করা ও নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনাসহ সংগঠনের প্রস্তুতিমূলক গোপন বৈঠক করা এবং বিভিন্ন জিহাদী কার্যক্রম চালিয়ে আসছিল।

এসবের পাশাপাশি বিভিন্ন অনলাইন অ্যাপস ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্ভুদ্ধ করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান এ কর্মকর্তা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন