কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ’র হাতে গরু ব্যবসায়ী আটক

  

পিএনএস ডেস্ক : কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার দক্ষিণ বাঁশজানি সীমান্তে জহুরুল ইসলাম (৫০) নামে এক গরু ব্যবসায়ীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। রবিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এসময় সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে গরু আনতে গেলে তাকে আটক করে বিএসএফ।

ভারতের কুচবিহার জেলার দিনহাটা থানার দিঘলটারী ক্যাম্পের ১২৯ বিএসএফ সদস্যরা তাকে আটক করে। আটক জহুরুল ইসলাম উপজেলার ফুলকুমার ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের মৃত নুরুল ইসলাম মেম্বারের ছেলে।

বিজিবি ও এলাকাবাসীরা জানায়, রবিবার দিবাগত রাতে ভূরুঙ্গামারী উপজেলার ওই সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৫/৯ এস এর নিকট দিয়ে জহুরুল ইসলামসহ কয়েকজনের একটি গরু চোরাকারবারীর দল ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। দিঘলটারী ক্যাম্পের বিএসএফ সদস্যরা টের পেয়ে তাদেরকে ধাওয়া করে।এসময় অন্যরা পালিয়ে বাংলাদেশে প্রবেশ করলেও গরু ব্যবসায়ী জহুরুল ইসলাম (৫০) কে আটক করে বিএসএফ। পরে তাকে ভারতের অভ্যন্তরে বিএসএফ নিয়ে যায়।

এ ব্যাপারে কুড়িগ্রাম ২২-বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মোহাম্মদ জামাল হোসেন আটকের কথা স্বীকার করে বলেন, আটক জহুরুলকে ফেরত আনতে বিএসএফ’র সাথে যোগাযোগ করা হচ্ছে। তবে দুদেশের কমান্ডার পর্যায়ে বৈঠকের মধ্য দিয়ে তাকে ফেরত নেয়ার জন্য জানানো হয়েছে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন