শেরপুর মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন: নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা

  24-11-2020 05:57PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : আসন্ন বগুড়ার শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শূন্যপদের উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েছেন প্রার্থীরা। গতকাল মঙ্গলবার (২৪নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুব আলম শাহ প্রতিদ্বন্দ্বি চার প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দ পেয়েই তারা নেমে পড়েছেন নির্বাচনী প্রচারণায়।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি দলীয় মনোনিত প্রার্থী মোছা. নাছরিন আক্তার (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোছা. শিল্পী বেগম (কলস), মোছা. ফিরোজা খাতুন (ফুটবল) ও মোছা. নাজনীন পারভীন (পদ্মফুল)। প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন। প্রথমদিন বিকেল থেকেই পৌরশহর-উপজেলার বিভিন্ন এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে শুভেচ্ছা বিনিময় ও ভোট প্রার্থণা করেন তারা। পাশাপাশি মাইকযোগেও চলছে প্রচারণা। ইতিমধ্যে পোষ্টার সাটানোর কাজও চলছে সমানতালে। তাই দু-একদিনের মধ্যেই পোস্টারে পোস্টারে ছেয়ে যাবে গোটা উপজেলা। এদিকে বৈশি^ক মহামারী করোনা ভাইরাসের কারণে বড় সভা-সমাবেশ ও মিছিল-মিটিংয়ের পরিবর্তে ভোটারদের নির্বাচনমুখি করতে এবং কাছে টানতে নানা কৌশল অবলম্বন করছেন প্রার্থীরা। বিশেষ করে ডিজিটাল প্রচারণার দিকে বেশি নজর দিয়েছেন তারা। এক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) প্রচারণাকে বেশি গুরুত্ব দিচ্ছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা। এই উপ-নির্বাচনে বিএনপির পক্ষ থেকে দলীয় প্রার্থী দেয়া হলেও ক্ষমতাসীন দল আওয়ামীলীগের পক্ষ থেকে কোন প্রার্থী দেয়া হয়নি। তবে বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবর রহমান মজনুর সহধর্মিনী শিল্পী বেগম ও মহিলা আওয়ামীলীগের নেত্রী ফিরোজা বেগম স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ¦ জানে আলম খোকার ছোট বোন নাজনীন পারভীনও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন। তাই প্রার্থীদের নিয়ে চা-স্টলসহ সর্বত্রই চলছে নানা জল্পনা-কল্পনা। নির্বাচন নিয়েও চলছে নানা হিসাব-নিকাশ। সবমিলে এবারের এই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন বেশ জমে উঠবে বলেও ধারণা করা হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আগামি ১০ডিসেম্বর এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। এই নিবাচনে উপজেলার মোট ২লাখ ৬৫হাজার ৮৮১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এরমধ্যে পুরুষ ১লাখ ৩০হাজার ৪৮জন এবং ১লাখ ৩৫হাজার ৮৪০জন নারী ভোটার রয়েছেন। বিগত ২১মার্চ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. খাদিজা বেগমের মৃত্যুতে এই পদটি শুন্য হয় বলে জানান এই নির্বাচন কর্মকর্তা।


পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন