কৃষকের গলা কেটে হত্যা, জামাতা আটক

  26-11-2020 07:56PM

পিএনএস ডেস্ক : সাতক্ষীরার কলারোয়ায় জমি ও মাদ্রাসা নিয়ে বিরোধকে কেন্দ্র করে মোসলেম আলী বিশ্বাস ওরফে ভোমর (৬০) নামে এক কৃষককে গলা কেটে হত্যা করা হয়েছে।

গতকাল বুধবার রাতে উপজেলার দেয়াড়া গ্রামের বিশ্বাসপাড়া থেকে পুলিশ ওই কৃষকের লাশ উদ্ধার করে। এ ঘটনায় আজ বৃহস্পতিবার সকালে পুলিশ নিহতের জামাতা দেয়াড়া দাখিল মাদ্রাসার শিক্ষক আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

দেয়াড়া গ্রামের মোসলেম আলী বিশ্বাসের স্ত্রী আছিয়া খাতুন জানান, দেয়াড়া দাখিল মাদ্রাসার সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে অহেদ আলীর সঙ্গে তার স্বামীর বিরোধ রয়েছে। তিন বছর আগে তার স্বামীকে মারপিট করে অহেদ ও তার লোকজন। এ ছাড়া জমি নিয়েও বিরোধ আছে অহেদের সঙ্গে।

আছিয়া খাতুন আরও জানান, তার দুই ছেলের মধ্যে ছোট ছেলে বাচ্চু মালয়েশিয়ায় থাকে। বাচ্চুর টাকা দিয়ে কয়েক মাস আগে বাড়ি থেকে কয়েক শ গজ দূরে নতুন বাড়ি বানিয়ে দেওয়া হয়। নতুন বাড়িতে তারা মাঝে মাঝে অবস্থান করতেন। মঙ্গলবার তিনি দুর্ঘটনায় জখম ভাই বাবুকে দেখতে ছোট মেয়ে নার্গিসকে নিয়ে বাপের বাড়ি সাতক্ষীরা শহরের সুলতানপুরে যান। নার্গিস আজ দুপুরে বাড়ি ফিরে যায়। মঙ্গলবার রাত ১০টার দিকে তার স্বামী ভাত খেয়ে নতুন বাড়িতে যায়। সকালে তিনি বাড়িতে আসেননি। পরদিন বুধবার তাকে খুজতে বাড়ির লোকজন ওই বাড়িতে যেয়ে বাইরে থেকে তালাবদ্ধ অবস্থায় দেখতে পায়। পরে দিনভর তার স্বামীকে সম্ভাব্য সব জায়গায় খোঁজ করে না পেয়ে বুধবার সন্ধ্যায় ওই ঘরের তালা ভেঙে স্বামী মোসলেম আলীর গলাকাটা অবস্থায় লাশ দেখতে পায়। মাদ্রাসা ও জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে তার স্বামীকে হত্যা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) হারান চন্দ্র পাল জানান, বুধবার রাতে কৃষক মোসলেম আলী বিশ্বাসের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। আজ সকালে লাশের ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ নিহতের জামাতা দেয়াড়া দাখিল মাদ্রাসার শিক্ষক ও দেয়াড়া গ্রামের খানপাড়ার আবুল কালাম আজাদকে আটক করা হয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী আছিয়া খাতুন বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন