চট্টগ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ কৃষকের মৃত্যু

  05-12-2020 01:13AM



পিএনএস ডেস্ক : চট্টগ্রামের হাটহাজারীতে পেতে রাখা বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে প্রাণ হারিয়েছেন হতদরিদ্র দুই কৃষক। নিহতরা হলেন, মোহাম্মদ মিজান (৪৫) ও নজরুল ইসলাম (৪০)। বৃহস্পতিবার রাত ৯টার দিকে তাদের মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।

গত বৃহস্পতিবার অনুমানিক সকাল ৮টা হতে বিকাল ৫টার মধ্যে যে কোন সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১নং জঙ্গল দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সৈয়দের ঘোনা সংলগ্ন মান্নান কোম্পানির ধান ক্ষেতের উত্তর পশ্চিম অংশে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ মিজান উক্ত ওয়ার্ডের ঠান্ডাছড়ি এলাকার শফি মেম্বারের বাড়ির মৃত জাহাঙ্গীর আলম পুত্র এবং নজরুল ইসলাম একই এলাকার মৃত মোহাম্মদ ইউসুফের পুত্র বলে জানা গেছে।

এ ঘটনায় নিহত কৃষক মিজানের স্ত্রী বাদী হয়ে একটি মামলা রুজু করেছেন।

থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে দুই কৃষক মিজান ও নজরুল একসঙ্গে দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সৈয়দের ঘোনা মনসুরের জমিতে কৃষি কাজ করার জন্য ঘর বের হন। এরমেধ্যে উকাত এলাকায় পেতে রাখা বৈদ্যুতিক ফাঁদে (গুনাজাতীয় চিকন তারে পেঁচিয়ে) জড়িয়ে প্রাণ হারিয়ে জমিতে পড়ে থাকে ওই দুই কৃষক। ওই সময় রোকসানা বেগম নামে এক মহিলা তাদের মহদেহ দেখতে পেয়ে বিষয়টি স্থানীয় লোকজন ও তাদের পরিবারের সদস্যদের অবহিত করে।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের দেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে দুই কৃষকের মহদেহ উদ্ধার করে। এরপর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেছে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন হাটহাজারী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিব শর্মা এ প্রতিবেদককে মুঠোফোনে জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে শুনে দুই কৃষকের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে দুই কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের স্বজনরা একটি মামলা রুজু করেছে। বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের আটক পূর্বক তাদেও বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এদিকে, এ রির্পোট লেখা (রাত ১১টা) পর্যন্ত ওই ঘঠনার সঙ্গে জড়িত কাইকে থানা পুলিশ আটক করতে পারেনি বলে জানান গেছে। এ ঘটনায় দোষী ব্যক্তি আইনের আওত্তায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে স্থানীয় জনসাধারণ।

অন্যদিকে, নিহতদের পরিবারের সদস্যরা তাদের অন্যতম উর্পাজনক্ষম হতদরিদ্র দুই কৃষক হারিয়ে অনেকটা দিশেহারা হয়ে পড়েছে। উভয়ের পরিবারে চলছে শোকের মাতম। নিহত দুই কৃষকের পরিবারের সদস্য ও স্বজনদের আহাজারিতে এলাকার পরিবারেশ ভারি হয়ে উঠেছে।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন