সুন্দরবনের পশুর নদে পর্যটকবাহী লঞ্চডুবি

  

পিএনএস ডেস্ক : পূর্ব সুন্দরবনে পশুর নদীর কাতিয়ানাংলা এলাকায় পর্যটকবাহী এমএল ডিসকভারি নামক একটি লঞ্চ ডুবে গেছে। তবে এই লঞ্চডুবির ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে বনবিভাগ ও সুন্দরবনের ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের মাজহারুল হক কচি জানান, ফরিদপুরের বোয়ালমারী থেকে ৩৩ জনের একটি টিম নিয়ে পর্যটকবাহী লঞ্চ এমএল ডিসকভারি বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে খুলনার ৪ নম্বর ঘাট থেকে সুন্দরবনের হিরণ পয়েন্টের উদ্দেশে ছেড়ে যায়। হাড়বারিয়া, কটকা, দুলবার চর হয়ে লঞ্চটি হিরণ পয়েন্ট যাওয়ার কথা ছিল।

তবে লঞ্চটি শুক্রবার (৪ ডিসেম্বর) ভোর ৪টার দিকে সুন্দরবনের পশুর নদীর কাতিয়ানাংলা এলাকায় ডুবো চরে আটকে যায়। এই সময় লঞ্চে থাকা যাত্রীরা সবাই মালামাল নিয়ে চরে নেমে পড়েন। নদীতে ভাটা থাকায় পানির টানে লঞ্চটির পেছন দিকে নদীতে নেমে যেতে থাকে। এক পর্যায়ে এটি লম্বালম্বিভাবে নদীতে ডুবে যায়।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ এমএল ডিসকভারি ডুবে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দুর্ঘটনার পর পর্যটকরা নিরাপদে নিজ এলাকায় ফিরে গেছেন।

লঞ্চটি উদ্ধারে মালিক পক্ষ কাজ শুরু করেছেন বলেও জানিয়েছেন তিনি।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন