ধনবাড়ী পৌরসভা নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন

  


পিএনএস ডেস্ক: আগামীকাল শনিবার (১৬ জানুয়ারী) দ্বিতীয় ধাপে ধনবাড়ী পৌরসভার নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। ইতিমধ্যে গতকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) সারাদিন ১৫টি ভোট কেন্দ্রে ভোটারদের অবগত করতে ইলেক্ট্রনিক ভোটিং মিশিনে (ইভিএম) মক ভোট প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। এসময় সহজে ভোট দিতে পেরে অনেকেই ইভিএম নিয়ে উল্লাস প্রকাশ করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিার্টনিং অফিসার করুনা সিন্ধু চাকলাদার জানান, আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা এ পৌর সভায় ইভিএম এর মাধ্যমে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০ হাজার ৩ জন ভোটার ১৫টি কেন্দ্রে তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। আশা করি সকলের সহযোগিতায় সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিস্কৃত উপজেলা যুব লীগ সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ধনবাড়ী সরকারী নওয়াব ইনস্টিটিউশনে মক ভোট দিতে আসা মাহাবুবুর রহমাস খসরু ও মোছাঃ আমেনা বেগম জানান, এই প্রথম আমরা ইভিএমে (মক) ভোট দিলাম। এটাতে ভোট দেয়া অতি সহজ। এ পৌরসভায় ইভিএম এর মাধ্যমে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য তারা নির্বাচন কমিশনকে ধন্যবাদও জানান।

অপর ভোটার আফজাল হোসেনসহ আরো অনেকেই জানান, আশা করি এ পৌরসভায় প্রশাসনের সহযোগিতায় সুষ্ঠভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আমারা য্যেগ্য প্রার্থীকেই এবার ভোট দিয়ে পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করবো। তারা যেন আমাদের এ পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসাবে উপহার দিতে পারেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন