৪ দফা দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ পলিটেকনিক শিক্ষার্থীদের

  

পিএনএস ডেস্ক: অতিরিক্ত ফি প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে সরকারি-বেসরকারি সব পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল ১১টায় নগরীর ১ নম্বর সিএন্ডবি পোল এলাকায় অবরোধ করেন তারা। এ সময় তারা দাবি সংবলিত নানা প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

পরে জেলা প্রশাসনের মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার করায় পুলিশ।

শিক্ষা জীবন থেকে এক বছর পিছিয়ে পড়া থেকে উত্তরণে প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাস চালু করে স্বল্প সিলেবাসে পরীক্ষা নেয়া, সকল অতিরিক্ত ফি প্রত্যাহার করে প্রাইভেট পলিটেকনিকের সেমিস্টার ফি অর্ধেক করা এবং ২০২১ সালের মধ্যে বুয়েটসহ সকল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন সংখ্যা বৃদ্ধির দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আজ শনিবার সকাল ১১টায় বরিশাল-ঢাকা মহাসড়কের নগরীর ১ নম্বর সিএন্ডবি পোল এলাকা অবরোধ করে পলিটেকনিক শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা দাবি সংবলিত নানা প্ল্যাকার্ড প্রদর্শন করেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের দাবি মেনে নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে সরকারের উচ্চ পর্যায়ে শিক্ষার্থীদের দাবি পৌঁছে দিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দেয়ায় দেড় ঘণ্টা পর বেলা সাড়ে ১২টায় মহাসড়ক অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা। এরপর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

দুপুর ১টার দিকে পুলিশের সহায়তায় শিক্ষার্থীরা তাদের দাবিগুলো জেলা প্রশাসককে অবহিত করেন। শিক্ষার্থীরা অনতি বিলম্বে তাদের দাবিগুলোর যৌক্তিক সমাধান দাবি করেন।

এর আগে একই দাবিতে গত ১৩ জানুয়ারি নগরীর সদর রোডে মানববন্ধন করেন পলিটেকনিকের শিক্ষার্থীরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন