সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের গুণীজন সম্মাননা

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় সপ্তদীপা সাহিত্য পরিষদের উদ্যোগ গুণীজন সম্মাননা ও পদক প্রদান করা হয়েছে। সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার সকাল ১১ টায় উপজেলার নতুন বাজারে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গুণীজনদের সম্মাননা স্মারক, পদক ও পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেন্ট্রাল ইউনির্ভাসিটি অব সাইন্স এন্ড টেকনোলজি ঢাকা প্রফেসর ড. সন্দীপক মল্লিক। সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সমিরন কুমার সাধু, লস্কর ইউপি চেয়ারম্যান কে.এম আরিফুজ্জামান তুহিন, খুলনা খাদ্য চলাচল ও সংরক্ষণ নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহ-নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, উপজেলা স্যানিটারী ইন্সেপেক্টর উদয় কুমার মন্ডল, সাংবাদিক সুমন্ত চক্রবর্তী, শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অঞ্জলি রাণী শীল, শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জগদীশ চন্দ্র রায়, নতুন বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি অশোক ঘোষ, পাইকগাছা সাংবাদিক জোটের সহ-সভাপতি মোঃ আব্দুর রহমান। রাসমনি সাধু ও নিগার সুলতানার উপস্থাপনায় বক্তব্য রাখেন সাংবাদিক জিএম এমদাদ, সাইফুল ইসলাম, প্রভাষক আমিনুর ইসলাম সিরাজী, ইউপি সদস্য জগন্নাথ দেবনাথ, নিশিত রঞ্জন মিস্ত্রী, প্রভাষক আবু সালেহ মো. ইকবাল, প্রভাষক খালিদ হোসেন, মাধুরী রাণী সাধু, সুশান্ত বিশ্বাস, পঞ্চানন সরকার, মোড়ল কওছার আলী, কল্লোল মল্লিক ও এমএ বারিক প্রমুখ। সাহিত্যের বিভিন্ন বিষয় ও সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ১২জন গুণী ব্যক্তিকে সপ্তদ্বীপা সম্মাননা স্মারক ও হৈমনরেন্দ্র স্মৃতি পদক প্রদান করা হয়েছে। সম্মাননায় প্রাপ্ত গুণী ব্যক্তিরা হলেন, সাহিত্য ও সংগীত গবেষণায় ড. সন্দীপক মল্লিক, সাংবাদিকতায় সুমন্ত চক্রবর্তী, সঙ্গীতে কৃষ্ণা বন্দোপাধ্যায়, সাংগঠনিক দক্ষায় নিশিত রঞ্জন মিস্ত্রী, বাংলা সাহিত্যে ছোট গল্পে যোগেন্দ্রনাথ চট্রোপধ্যায়, বাংলা সাহিত্যে কবিতায় মাধুরী রাণী সাধু, শিক্ষায় অঞ্জলি রাণী শীল, বাংলা সাহিত্যে প্রবন্ধে মহাদেব সাধু সেবা ও আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখায় আর্তমানবতার সেবায় কে.এম আরিফুজ্জামান তুহিন, সৎ দক্ষ ও সর্বাধিক সেবাদানকারী প্রাক্তন উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুল ইসলাম সিদ্দিকী (ফিরোজ), সমাজ সেবায় মো. ডালিম সরদার ও সফল কৃষি উদ্যোক্তা হিসাবে মো. আনিছুর রহমান।

অনুষ্ঠানের প্রথম পর্বে সাহিত্য আসরে কবিতা পাঠ ও শেষে অনুষ্ঠানের সংগীত পরিবেশন করেন কৃষ্ণ ব্যানার্জী ও মাধুরী রাণী সাধু, সন্দীপক মল্লিক, জয়শ্রী রায়, তুর্য সাধু। অনুষ্ঠানে খুলনা, সাতক্ষীরা জেলা ও এঅঞ্চলের কবি, সাহিত্যিক, শিল্পীসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন