শেরপুরে ঝরে পড়া ও ভর্তি না হওয়া শিশুদের পাঠদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা

  

পিএনএস , শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে ঝরে পড়া ও ভর্তি না হওয়া শিশুদের পাঠদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা বৃহস্পতিবার (২৮জানুয়ারি) উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় ‘গ্রাম বিকাশ সংস্থার’ উদ্যোগে আয়োজিত ওই কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ। এতে বক্তব্য রাখেন বগুড়া জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি পরিচালক এএইচএম রবিউল করিম, শেরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, গ্রাম বিকাশ সংস্থার সিনিয়র প্রোগ্রাম ব্যবস্থাপক নুরনবী সরকার, সহকারি প্রোগাম ব্যবস্থাপক খোরশেদ আলম, সংস্থার জেলা ব্যবস্থাপক সাজু মিয়া ও স্থানীয় উপজেলা ব্যবস্থাপক মামুন হাসান।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্পের আওতায় ঝড়ে পরা ও ভর্তি না হওয়া শিশুদের স্কুলমুখি করে শিক্ষা দেওয়ার জন্যই এই কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। আট থেকে চৌদ্দ বছর বয়সী শিশুদের প্রাথমিক শিক্ষা গ্রহণের জন্য দ্বিতীয়বার সুযোগ দেওয়া এবং আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় নিয়ে আসাই এই কর্মসূচির লক্ষ্য বলে অবহিতকরণ ওই কর্মশালায় জানানো হয়।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন