মতলব পৌরসভায় বিএনপি মেয়র প্রার্থীর নির্বাচন বর্জন

  

পিএনএস ডেস্ক : মামলা হামলা থেকে নেতা-কর্মীদের রক্ষার্থে চাঁদপুরের মতলব পৌরসভা নির্বাচন বর্জন করেছেন বিএনপি মনোনীত প্রার্থী এনামুল হক বাদল। সোমবার চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, আমি দলের মার্কাকে সম্মান করে নানান বাধা থাকা সত্ত্বেও নির্বাচনে অংশ নেই। কিন্তু নির্বাচনের প্রথম দিন থেকেই নির্বাচন কমিশন ও প্রশাসন অসহযোগিতা করে আসছে। নির্বাচন পরিবেশ বজায় রাখার জন্য দশটি অভিযোগ নির্বাচন কমিশনে দিলেও কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। আওয়ামী লীগ ও তার সহযোগী অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নির্বাচনী এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। আমার দলীয় নেতা-কর্মীদের হুমকি ধামকি প্রদান করছে, আমার নির্বাচনী পোস্টার প্রকাশ্যে ছিঁড়ে ফেলে আগুন লাগিয়ে দিচ্ছে।

তিনি বলেন, এসব বিষয়ে জেলা প্রশাসকের উদ্যোগে মতবিনিময় সভায় অভিযোগ করলেও কোন প্রতিকার পাইনি। এই অবস্থায় রিটার্নিং অফিসার, প্রশাসনের অসহযোগিতা, আওয়ামী সন্ত্রাসী বাহিনীর অব্যাহত হুমকি, ধামকি, মামলা, হামলা থেকে আমার দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের জানমালের নিরাপত্তায় আসন্ন পৌরসভা নির্বাচন থেকে আমি সরে দাঁড়ালাম। একই সঙ্গে একতরফা এই নির্বাচন থেকে বিরত থাকার জন্য সকল ভোটারকে আহ্বান জানাই।

এই ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তোফায়েল হোসেন বলেন, আমি যখন অভিযোগ পেয়েছি, সঙ্গে সঙ্গে তা আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। তবে, তিনি নির্বাচনের গণসংযোগে না নেমেই হামলার অভিযোগ করেছেন। নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে দায়িত্বে থাকা কর্মকর্তারা তৎপর রয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি মতলব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি প্রার্থী সরে দাঁড়ানোয় এখন তিনজনের মধ্যে মেয়র পদের লড়াই হবে। এরা হলেন- আওয়ামী লীগের আওলাদ হোসেন লিটন, জাতীয় পার্টির ডিএম আলাউদ্দিন ও ইসলামি আন্দোলন বাংলাদেশের শফিকুল ইসলাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর, মতলব পৌর বিএনপির সভাপতি সোহেল আহমেদ, সহসভাপতি ডা. সোয়েব আহমেদ, সাধারণ সম্পাদক মো. জাকপর হোসেন প্রধান, মতলব পৌর যুবদলের আহ্বায়ক মজিবুর রহমান, মতলব দক্ষিণ উপজেলা যুবদলের আহ্বায়ক মো. সিরাজ মাহমুদ, সি. যুগ্ম-আহ্বায়ক মো. জাহিরুল হক প্রমুখ।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন