জরুরি প্রয়োজনে হেলিকপ্টার সুবিধা পেতে যাচ্ছে পঞ্চগড়বাসী

  24-02-2021 08:34PM

পিএনএস ডেস্ক : চিকিৎসা ও যেকোনো দুর্যোগসহ জরুরি প্রয়োজনে ঢাকাসহ বিভিন্ন এলাকায় দ্রুত যাতায়াতের জন্য হেলিকপ্টারের সেবা পেতে যাচ্ছেন পঞ্চগড়বাসী। আজ বুধবার পঞ্চগড় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বিমান বাহিনীর একটি প্রতিনিধি দলের সঙ্গে এ বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্থানীয় স্টেডিয়ামে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে নিরাপদে যেকোনো সময় হেলিকপ্টার অবতরণ এবং উড্ডয়নের বিভিন্ন কারিগরি বিষয় উপস্থাপন করা হয়। পাশাপাশি এ নিয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণে জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, পঞ্চগড় পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, জরুরি চিকিৎসাসেবাসহ জেলার যেকোনো দুর্যোগ বা জরুরি প্রয়োজনে সংশ্লিষ্টদের দপ্তরের অনুমতি সাপেক্ষে সরকারিভাবে হেলিকপ্টার সেবা পাওয়া যাবে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে বিভিন্ন জেলায় সহজে হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়ন সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে।

এর আগে বাংলাদেশ বিমান বাহিনীর ১০১ স্পেশাল ফ্লাইং ইউনিটের কমান্ড্যান্ট এয়ার কমোডোর এম মাহমুদুর হাসানের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রতিনিধি দল হেলিকপ্টার যোগে পঞ্চগড় স্টেডিয়ামে অবতরণ করে এবং পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে যেকোনো সময় হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়নের সম্ভাব্যতা যাচাই করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, একই ইউনিটের উইং কমান্ডার ওমর করিম এবং ৩১ নম্বর স্কোয়াড্রন লিডার আব্দুল মুহিত চৌধুরী।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন