ফেনীর সেই ফুড প্রোডাক্ট কারখানার আগুন নিয়ন্ত্রণে

  25-02-2021 12:48PM


পিএনএস ডেস্ক: ফেনীর কাশেমপুরে একটি ফুড প্রোডাক্টের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রনে কাজ করে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার সকাল ৬টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। আগুনে নুডুলস, সেমাই ও বিস্কুট ফ্যাক্টরী পুরোপুরি পুড়ে গেছে। পরবর্তিতে গোডাউনেও আগুন লেগে যায়। এই কারখানায় পড়ায় ১৫০০ শ্রমিক কর্মরত আছেন।

ফেনীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক পূর্ণচন্দ্র মৎসুদ্দী জানান, আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় এর ভয়াবহতা দেখে আশপাশের জেলার ষ্টেশন থেকে আরও ৫টি ইউনিটসহ মোট ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। ফেনীর ৫ উপজেলার ফায়ার সার্ভিস ও নোয়াখালীর কোম্পানিগঞ্জ, চৌমুহনী, কুমিল্লার চৌদ্দগ্রাম ষ্টেশনসহ মোট ৯টি ইউনিট ৬ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি আরও জানান, আগুনের সূত্রপাত এখনো জানা যায়নি। তবে প্রাথমিক ধারণা হচ্ছে কারখানার অভ্যন্তরের কার্টুন সেড থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে এতে ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি মালিক পক্ষের।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন