মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির জয়

  26-02-2021 10:27AM


পিএনএস ডেস্ক: মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম (বিএনপি) সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয় পেয়েছেন। অপরদিকে, সহ-সাধারণ সম্পাদক, অর্থসম্পাদক ও ২টি সদস্য মিলে মোট ৪টি পদে জয় পেয়েছে সম্মিলিত সমন্বয় পরিষদ (আওয়ামী লীগ) মনোনীত প্রার্থীরা। মোট ১৫টি পদের মধ্যে বিএনপির দখলে ১১টি।

২৮০ ভোট পেয়ে সভাপতি হয়েছেন মোঃ মেজবাউল হক মেজবা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদরুল ইসলাম খান বাবলু (আওয়ামী লীগ) পেয়েছেন ২৩৮ ভোট। ২৫৯ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মহিউদ্দিন আহমেদ বুলবুল (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ খোরশেদ আলম (আওয়ামী লীগ) পেয়েছেন ২৪৬ ভোট। ২৮৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ আক্তারুজ্জামান লিটন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ লুৎফর রহমান সিংগাইর (আওয়ামী লীগ) পেয়েছেন ২২৭ ভোট।

এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক হয়েছেন জাহিদ আলী আহমেদ (আওয়ামী লীগ), অর্থ সম্পাদক হয়েছেন মোঃ আব্দুল আলীম (আওয়ামী লীগ)। পাঠাগার সম্পাদক হয়েছেন মোঃ আনোয়ার হোসেন মোল্লা (বিএনপি)। ক্রীড়া সম্পাদক হয়েছেন আব্দুল আলীম খান মনোয়ার (বিএনপি)। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মুহাম্মদ আলমগীর হোসেন। নিরীক্ষক হয়েছেন মোঃ শফিকুল ইসলাম সানি (বিএনপি) ও মোহাম্মদ ফারুক মোল্লা (বিএনপি)।

পাঁচটি সদস্য পদে বিজয়ীরা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী- সাইফুল ইসলাম সবুজ, মোহাম্মদ রকিবুর রহমান রাকিব এবং আজিজুুুল হক অপু, আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী- মোঃ সালাম মোল্লা মাহফুজ ও মোঃ মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আজিজ উল্লাহ। এসময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিধি অনুযায়ী ভোট না দেওয়ায়, ৩৩টি ভোট বাতিল হয়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন