শাবনূরের সন্তানের দায়িত্ব নিলেন ইউএনও নাহিদা বারিক

  26-02-2021 04:50PM

পিএনএস ডেস্ক: না, তিনি চিত্রনায়িকা শাবনূর নন। তবে এই নারীর নামও শাবনূর। সবাই তাকে পাগলী শাবনূর বলেই চেনে। তিনি এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। তবে ওই সন্তানের বাবা কে তা জানা যায়নি। প্রসবের পর নবজাতক ও ও প্রসূতি নাসিমা নামে এক চকলেট বিক্রেতার তত্ত্বাবধানে থাকেন।

তার সেই শিশুকন্যার দায়িত্ব নিয়েছেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। ঘটনাটি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার শিমরাইল এলাকার।

বিভিন্ন সংবাদমাধ্যমে পাগলী শাবনূর সন্তান জন্মদানের খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে শিমরাইল এলাকার মেথর পট্টিতে ছুটে যান ইউএনও নাহিদা। এরপর সন্তানসহ ওই পাগলীকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন এবং একইসঙ্গে তিনি সদ্যোজাত শিশুটির দায়িত্ব নেন।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে শিমরাইল মোড়ের একটি বাস কাউন্টারের সামনে সন্তান প্রসব করেন শাবনূর।

এ বিষয়ে ইউএনও নাহিদা বলেন, ‘এখানে শিশুটির নিরাপত্তা নিয়ে শঙ্কা রয়েছে। এজন্য শিশুটির সার্বিক নিরাপত্তা ও সুস্থতার জন্য হাসপাতালে নেয়া হবে।’

এসময় নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

চকলেট বিক্রেতা নাসিমা জানান, গত বছর দুই ধরে পাগলী শাবনূর শিমরাইল মোড়ে ঘোরাফেরা করেন। অন্যের দোকান থেকে এটা-সেটা চেয়ে খান। মাস দেড়েক আগে মোড়ের কয়েকজন দোকানদার শাবনূরকে আলট্রাসনোগ্রাম করিয়েছিলেন। এরপর আর কোনও ডাক্তার দেখানো হয়নি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন