খুলনায় হঠাৎ করেই ১৮ রুটে বাস চলাচল বন্ধ

  

পিএনএস ডেস্ক : খুলনার সঙ্গে ১৮টি সড়কে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পরিবহন মালিক সমিতি। শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আজ শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা পরিবহন চলাচল বন্ধ থাকবে।

এদিকে বিএনপির দাবি শনিবার খুলনা বিএনপির বিভাগীয় সমাবেশকে বানচাল করতে পরিবহন বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। যাতে দূর-দূরান্তসহ অন্য জেলার বিএনপি নেতাকর্মীরা সমাবেশে আসতে না পারে।

খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা বাস চলাচল বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এজন্য শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা খুলনা থেকে কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না। তবে এটা কোনো ধর্মঘট নয়।

অপরদিকে খুলনা মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, শনিবার খুলনা বিএনপির বিভাগীয় সমাবেশকে বানচাল করতে পরিবহন এবং নদী পথে ট্রলার ও নৌকা চলাচল বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। যত ষড়যন্ত্র ও বাধা-বিঘ্নই আসুক না কেন যেকোনো মূল্যে মহাসমাবেশ হবেই।

প্রসঙ্গত, শনিবার সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের প্রতিবাদ ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ দেশের ছয় সিটির সাবেক মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনাতে মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম।

বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা হিসেবে দেশের ছয়টি সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রার্থীরাও উপস্থিত থাকবেন এমনটাই প্রচারণা চালাচ্ছে দলটি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন