অবরুদ্ধ খুলনায় নৌপথেও পারাপার বন্ধ

  


পিএনএস ডেস্ক: শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে খুলনায় সড়ক পথে ১৮টি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। একইভাবে আজ শনিবার সকাল থেকে খুলনা শহরের সঙ্গে সকল নদী পারাপার ঘাট বন্ধ করে দেওয়া হয়েছে। এতে রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলা থেকে কোন মানুষ নৌকা বা ট্রলারে করে খুলনা শহরে প্রবেশ বা বের হতে পারছেন না। প্রতিটি ঘাট এলাকায় অপেক্ষমান মানুষের মধ্যে ভোগান্তি বাড়ছে।

অনেকে চিকিৎসা বা চাকরির কারণে খুলনা শহরে এসেও ফিরে যেতে পারেননি। ঘাট এলাকায় অসুস্থ অনেক মানুষকে হতাশা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে দেখা গেছে। নদী ঘাটগুলোতে আড়াআড়ি বাঁশ দিয়ে চলাচল বন্ধ করা হয়েছে।

জানা যায়, অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে শনিবার দুপুরে খুলনায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। ছয়টি সিটি করপোরেশনে ধারাবাহিকভাবে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, খুলনায় এ সমাবেশ যেন সফল না হয় এ লক্ষ্যে বাস চলাচল বন্ধের পাশাপাশি নৌকা ও ট্রলারে মানুষ পারাপার বন্ধ করা হয়েছে।

তবে খুলনা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম বেবি জানান, বিএনপির কর্মসূচির সাথে তাদের কর্মবিরতির কোন সম্পর্ক নেই। দীর্ঘদিন টানা কাজ করার পর বাস শ্রমিকদের বিশ্রাম দেওয়ার জন্য এ কর্মবিরতি দেওয়া হয়েছে। আর নদী পথে ঘাট মালিকরা নৌকা ট্রলার বন্ধের বিষয়ে কিছু জানাতে রাজি হয়নি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন