বালিয়াকান্দিতে গঙ্গা স্নান ও মেলা অনুষ্ঠিত

  


পিএনএস ডেস্ক: রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নলিয়া হরিঠাকুর বাড়িতে গঙ্গা স্নান ও সাতদিন ব্যাপী গ্রামীণ মেলা শুরু হয়েছে।

আজ শনিবার ভোর থেকে এলাকার ভক্তবৃন্দের আয়োজনে নলিয়া হরি পদ্মলোচনা ঠাকুরের ২৮৭তম তিরোধান তিথিতে গঙ্গা স্নান ও মেলা শুরু হয়। গঙ্গা স্নানে ভোর থেকে ভক্তরা পূণ্যের আশায় হাতে বেলপাতা, ফুল, ধান-দূর্বাসহ বিভিন্ন উপকরণ গঙ্গার বুকে অর্পণ করে স্নান করেন। গঙ্গা স্নানে দেশ-বিদেশের অনেক পূণ্যার্থীরা অংশগ্রহণ করেন। গঙ্গা স্নান শেষে রবিবার ভোর থেকে ৩২ প্রহরব্যাপী মহানামজ্ঞানুষ্ঠান শুরু হবে।

পদ্মালোচন ঠাকুরের তিরোধান তিথিতে সাতদিন ব্যাপী গ্রামীণ মেলা বসেছে। মেলায় বাঁশ, বেতের বিভিন্ন আসবাপপত্রসহ মাটির পুতুল ও বিভিন্ন ধরনের মিষ্টির সমাহার সাজানো হয়েছে।

স্নান করতে আসা ফরিদপুর থেকে আসা ভক্ত নিশিত কুমার সরকার বলেন, আমরা প্রতিবছর এখানে গঙ্গা স্নান করতে আসি। এখানে স্নান করতে দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তবৃন্দ আসেন। মূলত বিশ্বশান্তি ও পাপাচার থেকে মুক্ত হতেই গঙ্গায় স্নান করা। গঙ্গা স্নান উপলক্ষ্যে মেলা বসে। সেখানে বাঁশ ও বেতের তৈরি উপকরণ এবং গৃহস্থালী উপকরণের ব্যাপক চাহিদা রয়েছে।

বাঁশ ও বেতের তৈরি উপকরণ বিক্রেতা পরিমল বিশ্বাস বলেন, করোনার কারণে অনেক জায়গায় মেলা হয়নি। আমাদের একটি বছর অনেক কষ্টে কেটেছে। প্রতিবছর এই মেলায় আসি। প্রথম দিনের শুরুর থেকে ভালো বিক্রি হচ্ছে।

শ্রী শ্রী হরিঠাকুর অঙ্গনের সেবাইত গোপাল ঠাকুর বলেন, এ বছর করোনার কারণে ভক্তসমাগম কম হয়েছে। তবে মাইক করে স্বাস্থ্যবিধির ব্যাপারে সতর্ক করা হচ্ছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন