জামালপুরে ১৪ কাউন্সিলর প্রার্থীসহ বিএনপির ভোট বর্জন

  28-02-2021 05:12PM

পিএনএস ডেস্ক : ভোট কারচুপি, এজেন্ট ও ধানের শীষের সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দেবার অভিযোগ এনে জামালপুর পৌরসভার বিএনপি মনোনীত প্রার্থী অ্যাড. শাহ মো. ওয়ারেছ আলী মামুনসহ ১৪ কাউন্সিলর প্রার্থী ভোট বর্জন করেছেন। সেইসঙ্গে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টি করে পুনর্নিবাচনের দাবি জানানো হয়েছে।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে পাঁচরাস্তা এলাকায় বিএনপিপ্রার্থীর নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ১১ জন সাধারণ কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীকে সঙ্গে নিয়ে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

তিনি জানান, এই পৌরসভার প্রতিটি কেন্দ্রে ভোট কারচুপি হয়েছে। বিএনপির ভোটারদের ফিঙ্গার নিয়ে নৌকা প্রতীকে ভোট দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. ছানোয়ার হোসেন ছানুর এজেন্টরা।

‘এ বিষয়ে অভিযোগ করেও কোনো সমাধান পাওয়া যায়নি। উল্টো প্রশাসনের লোকজনের সহায়তায় পৌরসভার সব কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়েছে।’

তিনি বলেন, বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদেরও কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। বিএনপির কর্মী সমর্থক ও ভোটাররা কেন্দ্রে গেলে মারধর করে থেকে বের করে দেয়া হয়েছে। তাই আমরা এই একতরফা ভোট কারচুপির নির্বাচন বর্জন করলাম। সেইসঙ্গে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে পুনর্নিবাচনের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ছানোয়ার হোসেন ছানু জানান, এবারের ভোট ইভিএমে হয়েছে। এখানে কারচুপির কোনো সুযোগ নেই। পরাজয় নিশ্চিত জেনে আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে মিথ্যা অভিযোগ এনে বিএনপির প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন