পাইকগাছায় লবণাক্ত পানিতে প্লাবিত বোরো ধানের ক্ষেত

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় বয়রা গেটের পাট ভেঙ্গে জোয়ারের লবণাক্ত পানিতে এলাকা প্লাবিত হয়েছে। লবণাক্ত পানিতে ডুবে গেছে প্রায় ৫০ বিঘা বোরো আমনের ধান ক্ষেত। ধান ক্ষেত ডুবে যাওয়ায় কৃষকের মাথায় হাত। লক্ষ লক্ষ টাকার ক্ষতি।

জানাগেছে, উপজেলার গদাইপুর ইউপির বয়রা'র ওয়াপদা গেটের পাট ভেঙ্গে পোল্ডার অভ্যান্তরে জোয়ারের লবণাক্ত পানিতে প্লাবিত হয়ে বোরো আবাদ সহ বিভিন্ন ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। লবণাক্ত পানিতে প্লাবিত হওয়ায় এলাকার হতদরিদ্র কৃষকরা ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়েছে। এলাকাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

গোপালপুর গ্রামের হোসেন গাজী জানান, আমি ১ বিঘা জমিতে বোরো আবাদ করেছি বাড়ির অন্য ফসল বিক্রি করে কিন্তু রাতের আধারে লবণাক্ত পানিতে ডুবে প্লাবিত হয়েছে। ধানগাছ মারা যাচ্ছে। ঘোষাল গ্রামের শাহিন গাজি বলেন, আমি ঋণ করে ধান চাষ করেছি। এখন লবণাক্ত পানিতে ডুবে যাওয়ায় আমি সর্বশান্ত হয়ে গেছি। আমার এখন কি হবে? ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান বলেন, আমি পানি উন্নয়ন বোর্ডের এসও কে বারবার বলেছি গেটের পাট নষ্ট হয়ে গেছে কিন্তু তিনি আমার কথায় কর্ণপাত করেননি। এস ও ফরিদউদ্দিন বলেন, গেটের পাট'র জন্য টেন্ডার হয়েছে আগামি ১৫ দিনের মধ্যে পাটা লাগাতে পারবো বলে আশা করছি। এখন স্থানীয়দের কাঁঠের ফলবেট দিয়ে ঠেকিয়ে রাখতে হবে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন