আত্মহত্যা করা ছাত্রীর ফেসবুক খোলা ছিল প্রেমিকের ফোনে, গ্রেপ্তার তরুণ

  

পিএনএস ডেস্ক : ২০২০ নভেম্বর মাসে সাতক্ষীরায় এক কলেজছাত্রী আত্মহত্যা করেছিল নিজ ঘরের মধ্যে সিলিং ফ্যান থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করেছিল পুলিশ। নিহত কলেজ ছাত্রীর নাম নন্দিনী (২১)। তিনি সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার বিকাশ চৌধুরীর একমাত্র মেয়ে।

নন্দিনী সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের বাংলায় অনার্সের ছাত্রী। কয়েকদিন পর নন্দিনীর বিয়ে হওয়ার কথা ছিল। এর মধ্যে তার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা নানান ধরনের বাজে লেখা পোস্ট করেছে। এ কারণেই নন্দিনী আত্মহত্যা করেছে।

২০২০ নভেম্বর ৯ তারিখের ওই ঘটনার সূত্র ধরে সিআইডি সাইবার পুলিশের মনিটরিং টিম ঘটনার দিকে নজর রাখেন।

সিপিসির বিশেষ টিম ফেসবুক কর্তৃপক্ষ, মোবাইল অপারেটর, ঘটনার সাথে সংশ্লিষ্ট লোকজনের সাথে যোগাযোগ অবশেষে এই ঘটনার সাথে জড়িত একজনকে গ্রেপ্তার করে।

সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্টের এএসপি রেজাউল মাসুদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেপ্তারকৃতের নাম-সৌরভ দাস গুপ্ত।

তিনি আরও জানান, নিহত নন্দিনীর হ্যাকড হওয়া ফেসবুক আইডি বিশ্লেষণ করে জানা যায়, ফেসবুক আইডিটি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জয় চক্রবর্তী নামের একজনের মোবাইলে ব্যবহৃত হয়েছে। সিআইডি সাইবার পুলিশের বিশেষ টিম অভিযানে চট্টগ্রাম থেকে জয় চক্রবর্তীকে গ্রেপ্তার করেন।

তাকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডি জানায়, নভেম্বর ২০২০ মাসে সৌরভ দাস গুপ্ত নামের এক বন্ধু তার বাসায় বেড়াতে আসে এবং ৫-৬ দিন তার সাথে অবস্থান করেন।

অবস্থানকালীন সময়ে সৌরভ দাস গুপ্ত তার মোবাইল ব্যবহার করে ফেসবুক চালায়। জয় চক্রবর্তীর কথায় পরবর্তীতে সাইবার টিম চট্টগ্রাম শহরের পাহাড়তলী এলাকা থেকে সৌরভ দাস গুপ্তকে (২১) গ্রেপ্তার করে।

সৌরভ দাস গুপ্তকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডি জানায়, নন্দিনীর সাথে সৌরভের পরিচয় ফেসবুকে, চ্যাটিংয়ের সূত্র ধরে ঘনিষ্ঠ হয় তারা এবং একসময় প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

এক বছরের মাথায় নন্দিনীর আচরণে পরিবর্তন খেয়াল করে। সৌরভের সঙ্গে যোগাযোগ কমিয়ে দেয়। সৌরভ মনে করে নন্দিনী অন্য কারোর সাথে সম্পর্কে জড়িয়েছে। সৌরভ পরিকল্পনা করে নন্দিনীর ফেসবুক আইডি হ্যাক করার।

ফেসবুক আইডি হ্যাক করে তার ধারণার সত্যতা পায়। সৌরভ নিশ্চিত হন নন্দিনী তার সাথে প্রতারণা করেছে। সে প্রতিশোধ পরায়ণ হয়ে ওঠে এবং নন্দিনীকে চরম শিক্ষা দিতে ব্যস্ত হয়ে পরে। হ্যাকড হওয়া ফেসবুক আইডি সৌরভ নিয়ন্ত্রণে নিয়ে নেন। আত্মীয় স্বজন এবং বন্ধুবান্ধবদের নন্দিনীর অন্তরঙ্গ ছবি ভিডিও পাঠিয়ে দেয়। সৌরভ নন্দিনীর এক বন্ধুকে তার বাসায় পাঠিয়ে নন্দিনীকে ভয় হুমকিও দেন। চরম মানসিক যন্ত্রণায় নন্দিনী সে রাতেই আত্মহত্যা করেন।

সিআইডি সাইবার পুলিশ চট্টগ্রাম থেকে সৌরভ দাস গুপ্তকে গ্রেপ্তারের সময় সৌরভ দাশগুপ্তের নিকট নন্দিনীর ফেসবুক আইডি লগইন অবস্থায় পাওয়া যায়। ঘটনার সত্যতা স্বীকার করে সৌরভ আদালতে জবানবন্দি দিয়েছেন আজ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন